তাসকিনের অবিশ্বাস্য ক্যাচ সারা বিশ্বকে চমক দেখালো

নিউজিল্যান্ড সফরে টাইগারদের সবচেয়ে বড় আক্ষেপের জায়গা ফিল্ডিং। যেকারণে প্রথম জয়ের সম্ভাবনা থাকলেও ফিল্ডারদের বাজে ফিল্ডিংয়ে পাওয়া হয়নি জয়ের দেখা। তবে দ্বিতীয় টি-টোয়েন্টিতে এসে সেই আক্ষেপটা যেন মেটালেন পেসার তাসকিন আহমেদ। অসাধারণ এক ক্যাচ নিয়ে যেন মাহমুদউল্লাহদের জানিয়ে দিলেন, ‘অনেকে হয়েছে এবার এভাবেই ক্যাচ ধরতে হবে।’

নেপিয়ারে টসে হেরে ব্যাট করতে নেমে দেখেশুনে শুরু করেন নিউজিল্যান্ডের দুই ওপেনার মার্টিন গাপটিল ও ফিন অ্যালেন, তবে তাসকিন আহমেদের করা চতুর্থ ওভারে চড়াও হন আগের ম্যাচে ডাক মারা ফিন অ্যালেন। প্রথম বলে মাটের বাহিরে বল পাঠালেও দ্বিতীয় বলে ক্যাচ তুলে দেন অ্যালেন, তবে সেটি নিতে পারেননি মাহমুদউল্লাহ রিয়াদ। মনে হচ্ছিল যেন সেই আগের শুরু।

তবে ওভারের শেষ বলে আবারও ক্যাচ তুলে দেন অ্যালেন, এবার আর মিস করেননি তরুণ নাঈম শেখ। তার দারুণ ক্যাচে ১০ বলে ১৭ রান করেই ফিরতে হয় ফিন অ্যালেনকে। পাওয়ার-প্লের শেষ ওভারে মার্টিন গাপটিলকে ফেরান মোহাম্মদ সাইফুদ্দিন। এক হাতে দুর্দান্ত ক্যাচ নিয়েছেন তাসকিন আহমেদ।

সাইফের করা ওভারের শেষ বলটি ফ্লিক করেছিলেন গাপটিল। বাঁ দিকে ঝাঁপিয়ে পড়ে হাত বাড়িয়ে দেন তাসকিন। বল আটকে যায় হাতে। তাতেই ক্ষিপ্রতার সঙ্গে ক্যাচটি লুফে নিয়ে আনন্দে মাতেন তাসকিন। তাসকিনের এমন ক্যাচ নেওয়া দেখে হেসে দেন ২১ রানে তাসকিনের তালুবন্দি হওয়া গাপটিল। এমন অবিশ্বাস্য ক্যাচ দেখে তাসকিনকে টুইটারে প্রসংশায় ভাসিয়েছেন অনেকেই।

প্রথম টি-টোয়েন্টিতে হারের পর ডেভন কনওয়েকে ফেরানোর উপায় খোজার কথা জানিয়েছিলেন মাহমুদউল্লাহ রিয়াদ, অধিনায়কের সেই ব্যথা মাথা থেকে দূর করে দিয়েছেন শরিফুল ইসলাম। আউট হওয়ার আগে ৯ বলে ১৫ রান করেন ডেভন কনওয়ে। পরবর্তীতে উইল ইয়াংকে ফেরান মাহেদি হাসান। বৃষ্টির আগ পর্যন্ত কিউইদের সংগ্রহ ১২.২ ওভারে ৪ উইকেটে ১০২ রান।

সংশ্লিষ্ট খবর

Leave a Comment