উইলিয়ামসন _ ডু প্লেসিসদের টপকে সবার সেরা র‍্যাঙ্কিংয়ে নাঈম শেখ

আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) হালনাগাদকৃত র‍্যাঙ্কিং প্রকাশ করেছে। যেখানে টি-টোয়েন্টি র‍্যাঙ্কিংয়ে কিউই অধিনায়ক কেন উইলিয়ামসন ও আরেক সাবেক প্রোটিয়া অধিনায়ক ফাফ ডু প্লেসিসদের মতো তারকাদের টপকে বাংলাদেশের মধ্যে সবার সেরা র‍্যাঙ্কিংয়ে টাইগার ওপেনার নাঈম শেখ।

নাঈম টি-টোয়েন্টি র‍্যাঙ্কিংয়ে উঠেছেন ২৮ নম্বরে। ১৩ ধাপ উন্নতি করে টাইগার এই বাঁহাতি ওপেনার ক্যারিয়ার সেরা র‍্যাঙ্কিংয়ে। তারপরে অর্থাৎ ২৯ নম্বরে আছেন আরেক ওপেনার লিটন কুমা’র দাস। লিটনের ৫৩৭ রেটিংয়ের বিপরীতে নাঈমের রেটিং ৫৪১।

লিটনের পরে আছেন ফাফ ডু প্লেসিস। তার অবস্থান ৩০ নম্বরে। এরপরে আছেন টাইগার টি-টোয়েন্টি অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। তার অবস্থান ৩১ নম্বর ও রেটিং হচ্ছে ৫২৮। এছাড়া আর সৌম্য সরকার উন্নতি করেছেন ৫ ধাপ।তাঁর অবস্থান ৪১ নম্বরে।

মূলত নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম দুই টি-টোয়েন্টিতে নাঈম শেখ খেলেন যথাক্রমে ২৭ ও ৩৮ রানের ইনিংস। তার সুবাধে আইসিসি থেকে এমন পুরস্কার পেয়েছেন। এছাড়া নেপিয়ারে নিউজিল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় টি-টোয়েন্টিতে ২৭ বলে ৫১ রানের ইনিংস খেলেছেন সৌম্য। এতে তিনি এগিয়েছে টি-টোয়েন্টি র‍্যাঙ্কিংয়ে।

সংশ্লিষ্ট খবর

Leave a Comment