পাকিস্তান প্রিমিয়ার লিগে দল পেলেন বাংলাদেশের ১ জন

প্রথমবারের মতো জুনিয়র ক্রিকেটারদের নিয়ে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) চালু করতে যাচ্ছে পাকিস্তান জুনিয়র লিগ (পিজেএল)। ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট লিগের আদলে আয়োজন করা হবে পিজেএল। যেখানে পাকিস্তান ছাড়াও বাইরের দেশের জুনিয়র ক্রিকেটাররা

টুর্নামেন্টাে সামনে রেখে অনুষ্ঠিত হয়েছে আজ প্লেয়ার ড্রাফট। যেখানে দল পেয়েছেন বাংলাদেশের যুব দলের ক্রিকেটার আরিফুল ইসলাম। অ-১৯ বিশ্বকাপে টানা দুই সেঞ্চুরিতে নজর কেড়েছিলেন আরিফুল৷ যার পুরস্কারও পেলেন।

এই টুর্নামেন্টে খেলতে পাকিস্তান ছাড়া অন্য আটটি ক্রিকেট দেশের বোর্ড থেকে মোট ১৪০ জন বিদেশি জুনিয়র ক্রিকেটার রেজিস্ট্রেশন করেছিল। বাংলাদেশের জুনিয়র ক্রিকেটাররাও ছিল সেই তালিকায়। যেখান থেকে দল পেয়েছেন কেবল আরিফুল। তাকে দলে ভিড়িয়েছে গুজরানওয়ালা জিয়ান্টস। পাকিস্তান অনূর্ধ্ব-১৯ এবং শাহিনসের কোচ ইজাজ আহমেদ গুজরানওয়ালার কোচিং স্টাফের প্রধান হবেন।

বাংলাদেশের পাশাপাশি আফগানিস্তান, অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, আয়ারল্যান্ড, শ্রীলঙ্কা, ওয়েস্ট ইন্ডিজ এবং জিম্বাবুয়ের জুনিয়র ক্রিকেটাররা রেজিস্ট্রেশন করেছেন এই লিগ খেলার জন্য।

পূর্ণ সদস্যের ক্রিকেট বোর্ডের মধ্যে দক্ষিণ আফ্রিকা এবং নিউজিল্যান্ড থেকে কোনো জুনিয়র ক্রিকেটার উদ্বোধনী আসরে খেলবে না পিজেএল। মূলত, ক্রিকেটিং শিডিউলে ক্ল্যাস করায় এই দুই দেশের জুনিয়র ক্রিকেটাররা খেলছে না এবার। তবে দুই দেশের ক্রিকেট বোর্ড জানিয়েছে, পিজেএলের প্রতি পূর্ণ সমর্থন থাকবে তাদের।

আজ এক বিবৃতিতে ৬ দলের মেন্টর ও কোচিং প্যানেলের নাম ঘোষণা করে পাকিস্তান ক্রিকেট। তালিকায় রয়েছেন বিদেশি কোচ গর্ডন পার্সনস এবং টবি র‌্যাডফোর্ড। আগেই জানিয়েছিল দলগুলির মেন্টর কারা; স্যার ভিভ রিচার্ডস, ড্যারেন সামি, শহীদ আফ্রিদি, শোয়েব মালিক, কলিন মুনরো ও ইমরান তাহির।

You May Also Like