আইসিসি থেকে বিশাল সুখবর পেলেন তারকা বলার তাসকিন আহমেদ

টি-টোয়েন্টি ক্রিকেটে বাংলাদেশের সাম্প্রতিক পারফরম্যান্স মোটেই ভালো নয়। তবে ব্যক্তিগতভাবে ব্যাট হাতে আলো ছড়াচ্ছেন আফিফ হোসেন, বোলিংয়ে তাসকিন আহমেদ। এশিয়া কাপে শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচে ৩৯ রানের ইনিংস খেলেছিলেন আফিফ, তাসকিন নিয়েছিলেন ২ উইকেট। এবার সেটার পুরস্কার পেলেন তারা, দুজনই র‌্যাঙ্কিংয়ে এগিয়েছেন।

বুধবার (৭ সেপ্টেম্বর) প্রকাশিত আইসিসির সবশেষ র‌্যাঙ্কিংয়ে আফিফ ব্যাটিং বিভাগে এগিয়েছেন ৭ ধাপ। তার বর্তমান অবস্থান ৫০- এ। অন্যদিকে তাসকিন বোলিং র‌্যাঙ্কিংয়ে এগিয়েছেন ২৭ ধাপ।

তার বর্তমান অবস্থান ৭২-এ। এ দুজন ছাড়াও টাইগারদের মধ্যে র‌্যাঙ্কিংয়ে এগিয়েছেন মাহমুদউল্লাহ রিয়াদ, সাকিব আল হাসান ও মুস্তাফিজুর রহমান। রিয়াদ ২ ধাপ এগিয়ে ৩৬-এ, সাকিব এক ধাপ এগিয়ে ৬৭-এ, মুস্তাফিজ ২ ধাপ এগিয়ে ২৯-এ চলে এসেছেন।

পাকিস্তানের ব্যাটিংয়ের প্রাণভোমরা বাবর আজম ও মোহাম্মদ রিজওয়ান। তবে চলতি এশিয়া কাপে রিজওয়ান চেনা ছন্দে থাকলেও একদমই রান পাচ্ছেন না বাবর। যার প্রভাব পড়েছে আইসিসির টি-টোয়েন্টি ব্যাটিং র‌্যাঙ্কিংয়ে।

পাক অধিনায়ককে সরিয়ে শীর্ষে জায়গা করে নিয়েছেন রিজওয়ান। ১১৫৫ দিন টি-টোয়েন্টি ব্যাটিং র‌্যাঙ্কিংয়ে শীর্ষে ছিলেন বাবর। ৮১৫ রেটিং পয়েন্ট নিয়ে ব্যাটিং র‌্যাঙ্কিংয়ে শীর্ষে উঠে এসেছেন রিজওয়ান। এটিই তার ক্যারিয়ারসেরা র‌্যাঙ্কিং।

হংকংয়ের বিপক্ষে ৭৮ ও ভারতের বিপক্ষে ৭১ রানের ইনিংস খেলেন রিজওয়ান। সব মিলিয়ে তিন ম্যাচে ১৯২ রান করে তিনিই এখন পর্যন্ত টুর্নামেন্টের সর্বোচ্চ রান সংগ্রাহক। ব্যাট হাতে রানের ফোয়ারা ছুটিয়ে এবার র‌্যাঙ্কিংয়েও সেরার মুকুট পেলেন। রিজওয়ানের ঠিক উল্টো চিত্র বাবর আজমের। চলতি এশিয়া কাপে এখন পর্যন্ত খেলা তিন ম্যাচে তার রান যথাক্রমে ১০, ৯ ও ১৪। বাজে ফর্মের প্রভাব পড়ল র‌্যাঙ্কিংয়েও। আসর শুরুর আগে ৮১৮ রেটিং নিয়ে শীর্ষে ছিলেন বাবর। টানা তিন ম্যাচের ব্যর্থতায় ২৪ পয়েন্ট খুইয়ে ৭৯৪ পয়েন্ট নিয়ে দুই নম্বরে অবস্থান করছেন পাক অধিনায়ক।

You May Also Like