একদম মুখমুখি একটুর জন্য রক্ষা পেল লঞ্চে থাকা অর্ধশতাধিক যাত্রী, তুমুল ভাইরাল ভিডিও..

সুজলা সুফলা শস্য শ্যামলা আমাদের এই দেশ। পৃথিবীর অন্যান্য দেশের চেয়ে আমাদের দেশ একটু বেশি সবুজ শ্যামল। তার কারণ আমাদের এই দেশ নদীমাতৃক দেশ। আমাদের এই দেশের বিস্তীর্ণ অঞ্চলজুড়ে উপর থেকে নিচ বয়ে গেছে ছোট-বড় অসংখ্য নদনদী। সেগুলো পরবর্তীতে মিশেছে দক্ষিণ বঙ্গোপসাগরে। তার জন্যই আমাদের এই দেশ সুন্দর বৈচিত্রের দেশ হিসেবে নজির গড়েছে সারা বিশ্বে। আমাদের দেশের এসব নদনদী শুধু মৎস্য সম্পদে পরিপূর্ণ নয় এগুলো ব্যবহার করা হয় অন্য ভাবেও।

আমাদের দেশে যোগাযোগের অন্যতম মাধ্যম এই নদী পথ। নদী পথে যাতায়াতের খরচ তুলনামূলকভাবে কম বলে এবং সময় কম লাগে বিধায় এটি মানুষের কাছে খুবই জনপ্রিয়। তবে সড়ক পথের মত এই নদী পথ দুর্ঘটনা মুক্ত নয়। দেশের জনসংখ্যা বৃদ্ধির সাথে সাথে নৌযানের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। তাছাড়া বর্ষাকালে নদীগুলো অনেকটাই উত্তাল থাকে। এ সময় নানা ধরনের দুর্ঘটনা ঘটে থাকে। এরকম একটি নৌ দুর্ঘটনা র ভিডিও ভাইরাল হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে।

সামাজিক যোগাযোগ মাধ্যম বর্তমানে সমাজের দর্পণ হিসেবে পরিগণিত। আমাদের চারপাশে ঘটে যাওয়া নানা ধরনের ঘটনার ভিডিও দেখতে পাই এই সামাজিক যোগাযোগ মাধ্যমে। এর মধ্যে যেমন আনন্দের ভিডিও তেমনি থাকে মনকে ভারাক্রান্ত করে তোলার মতো ভিডিও। সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যম ইউটিউবে আমাদের মনকে ভারাক্রান্ত করে তোলার মতো একটি ভিডিও ভাইরাল হয়েছে। যেটা একটি লঞ্চ এবং ছোট্ট নৌকা র মুখোমুখি সংঘর্ষের। সে সম্পর্কেই জানাব আপনাদের।

সামাজিক যোগাযোগ মাধ্যম ইউটিউবে ভাইরাল হওয়া ভিডিওতে দেখা যাচ্ছে নদীতে ছোট-বড় বেশকিছু লঞ্চ চলাচল করছে। ভিডিওটিতে লঞ্চে থাকা মানুষের কোলাহল ও শোনা যাচ্ছিল। লঞ্চ গুলো ছিল ধারণ ক্ষমতার অতিরিক্ত যাত্রী তে পরিপূর্ণ। সাধারণত দেশে বিভিন্ন উৎসবের ছুটিতে এরকম পরিস্থিতির সৃষ্টি হয়। একটু পর এই ভিডিওটিতে একটি বেশ ভয়ানক একটি দৃশ্য দেখা যায়। হঠাৎ করেই একটু লঞ্চের সামনে ছোট নৌকা এসে পড়ে। লঞ্চের ধাক্কায় নৌকাটি ডুবে যাওয়ার উপক্রম হয়। এসময় নৌকাটিতে থাকা এবং লঞ্চে থাকা যাত্রীদের মধ্যে উত্তেজনা সৃষ্টি হয়।

নৌকা তে থাকা যাত্রীরা নৌকাটিকে বাঁচানোর জন্য প্রাণপণ চেষ্টা করছিল। একটু পর লঞ্চের চালক বুঝতে পারে যে নিচে কোন সমস্যা হয়েছে। ফলে সে তৎক্ষণাৎ বুদ্ধিমানের মতো লঞ্চ টিকে দাঁড় করিয়ে দেয়। ফলে ছোট্ট নৌকাটিতে থাকা যাত্রীরা কোনরকমে প্রাণে রক্ষা পায়। সামাজিক যোগাযোগ মাধ্যম ইউটিউবে গা হিম করা এই ভিডিওটি আপলোডের সাথে সাথে খুব দ্রুত গতিতে ভাইরাল হয়ে যায়। নেট দুনিয়া নেটিজেনরা কমেন্ট সেকশনে নানারূপ মন্তব্য করছেন। অনেকের লঞ্চের চালকদের সাবধানতার সহিত লঞ্চ চালানোর উপদেশ দিচ্ছেন।

ভিডিও দেখতে এখানে ক্লিক করুন

You May Also Like