ছোট একটি খালের সামনে দারুন কায়দায় জাল পাততেই ধরা পড়ল মাগুর মাছের ঝাক, যুবকের মাছ ধরার ভিডিওটি তুমুল ভাইরাল..

আমরা সকলেই একটি প্রবাদ জানি আর এ প্রবাদটি আমরা ছোটবেলা থেকেই সরে থাকি আর এই প্রবাদটি আমাদের জাতি বর্ণ ধর্মের সাথে অনেকটাই মিলে আছে বিশেষ আর আমাদের বাঙালি জাতির এই স্বভাবের এইরকম টাইপের বহু মিল পাওয়া যায় আর এই প্রবাদটি হচ্ছে ভাতে মাছে বাঙালি।

বাঙালিরা মাছ খেতে শুধু পছন্দ করে তা নয় মাছের বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে এবং মাছ ধরতে ও তারা খুব আনন্দিত পায় এবং অনেকে এ ধরনের মাছের রেসিপি এবং মাছ ধরার পেশা হিসেবে বেছে নিয়েছে মূলত আমরা ধরে তাদেরকে জেলে বলে থাকি কিন্তু আমাদের দেশের এমন অনেক যুবক-যুবতী আছে যারা মাছ ধরে আনন্দ পায় তারা বর্ষাকালে মাছ ধরার জন্য ব্যাকুল হয়ে ওঠে।

নেট দুনিয়ায় ভাইরাল হওয়া এক ভিডিওতে দেখা যায় যে কোনো পরিশ্রম ছাড়াই কোন সামান্য একটি উপকরণ ব্যবহার করে কিভাবে বিশাল বড় বড় শোল মাছ দরছে এই ছেলেটি প্রায় একসাথে 5 থেকে 6 কেজি শোল মাছ ধরতে পেরেছে। আর এই ভাবে মাছ ধরার ভিডিও যখন নেট দুনিয়া ছেড়ে দেওয়া হয় কাঠামোর পরিমাণে ভাইরাল হয়ে যায়।

গরম হয়ে যাওয়ার পর মানুষের মনে এই ভিডিওটি ব্যাপক সাড়া ফেলে দেয় তাই আজ আমরা আপনাদের মাঝে এই ভিডিও সম্পর্কে বলতে এসেছি। ভিডিওতে দেখা যায় যে ধানক্ষেতের পাশে একটি খালের মত রয়েছে যেখানে পানি এসে জমা হয়েছে মূলত মূলত এখানে ধানের ফাঁকা জমিতে পানি জমে আছে আর জমিতে ছেলেটি দেখতে পেল বেশকিছু মাছ বেছে আরশে মাছগুলো করার জন্য হয়েছে বিশাল বড় এক জল নিয়ে আসলো সেটি ব্যবহার করব একসাথে মাছ ধরেছে।

প্রথমে সে যে পথে পানি আসছিল সে পথে উঁচু নিচু করে একটু গর্ত করে দিল আর সে গর্ত গুলোকে নিজের কৌশল ব্যবহার করে কোন ধরনের অস্ত্র ব্যবহার না করে নিজের হাত দিয়ে গর্ত গর্ত গুলো খুবই গভীর ছিল মাছ শিকার করার একটি অন্যতম পদ্ধতি হিসেবে গর্ত গুলোকে ব্যবহার করেছে। এরপর সে এই গর্তগুলোর ওখানে মাটির সাথে লাগিয়ে গানটি বিছিয়ে দিল আড়াআড়িভাবে। জালতি এমন ভাবে বিছিয়ে দিল যেন মার্চে সহজে জালে এসে আটকে যায় তারপর দু’পাশে এক পাশের জালের একটু উঁচু করে দিল এবং গাছের গুড়ি ব্যবহার করে জাতিকে তার সাথে বেঁধে দিল।

ছেলেটা অত্যন্ত চালাচ্ছিল এবং অত্যন্ত চালাকির মোড় চালাকির সাথে ছেলেটির দিকে এমনভাবে মাটির সাথে লাগিয়ে দিল যেন বুঝতে না পারে এটি একটি জাল এবং সে ফাঁদে পড়তে যাচ্ছে সে খুব সতর্কতার সাথে এ কাজটি করেছে। এরপর যখন পানির স্রোতের সাথে মাছগুলো আসতে থাকলো ঠিক তখনই জ্বালিয়ে মাছগুলো আটকে গেল এভাবে প্রায় তিন থেকে চার ঘণ্টা অপেক্ষা করার পর এসে যখন মাছ কিনতে গেল সে প্রায় একসাথে 5 থেকে 6 কেজি শোল মাছ ও অন্যান্য ছোট ছোট অনেক মাছ ধরতে পেরেছে।

এভাবে সে বেশ কয়েকবার এই কার্যক্রমকে সারাদিনে চালিয়ে গেল এবং শহর প্রায় সারা দিনে 10 থেকে 15 কেজি মাছ শিকার করতে পেরেছে এই এত সহজ এবং অসাধারণ একটি বুদ্ধিমত্তাকে কাজে লাগিয়ে দিলে মাছ ধরা যায় সত্যিই অভাবনীয় ছিল তার বুদ্ধি সুপারিশ করতে হয়। আপনারা যদি তাদের এই মাছ ধরার ভিডিওটি দেখেন সত্যিই আপনি অবাক এবং আশ্চর্য হয়ে পড়বে কারণ অনেক এমন অনেক মানুষ আছে যারা মাছ ধরতে গেলে বহু পরিশ্রম করে তবুও একটাও মাছ ধরতে পারেনা ব্যর্থ হ য়।

যারা মাছ ধরতে গিয়ে ব্যর্থ হন তারা এই ধরনের ভিডিও দেখলে আইডিয়া পেতে পারেন আপনাদের জন্য এই ধরনের ভিডিও খুবই উপকার ভিডিও গুলো দেখতে সত্যি অসাধারণ লাগে আপনারা যদি আমাদের এই মাছ ধরার ভাইরাল ভিডিওটি দেখতে চান তাহলে নিচের লিংকে ক্লিক করতে পারেন।

ভিডিও দেখতে এখানে ক্লিক করুন

You May Also Like