মিরপুরে বিজয়ের ব্যাটে নতুন শট, মুগ্ধ বিসিবি

সুযোগ বারবার আসে না, যখনই আসে কাজে লাগাতে হয়। এনামুল হক বিজয় হয়তো সে কথা ভুলেই গিয়েছিলেন। কেননা, দলে ডাক পাওয়ার পর ৭ টি-টোয়েন্টি খেলে করেছেন ৯০ রান। এশিয়া কাপের প্রথম ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে করেছিলেন ১৪ বলে ৫, এমন ব্যর্থ হওয়ার পর দ্বিতীয় ম্যাচের একাদশে আর সুযোগ পাননি বিজয়। তবে দুবাই থেকে দেশে ফিরে বসে নেই বিজয়, মিরপুরে চালিয়ে যাচ্ছেন অনুশীলন, চেষ্টা করছেন নতুন শট খেলার।

আজ বুধবার সকালে মিরপুরের একাডেমি মাঠে ব্যাট হাতে দেখা গেল বিজয়কে। প্রথমে স্পিনারদের মোকাবেলা করার সময় কিছুটা সংগ্রাম করছিলেন এই তারকা ক্রিকেটার। যদিও সময়ের সঙ্গে মানিয়ে নিয়েছিলেন এই ওপেনার। স্পিনারদের পর পেসারদের মোকাবেলা করতে দেখা যায় তাকে। সেখানে খেলার সময় এদিন নতুন শট খেলার চেষ্টা করতে দেখা যায় এই ওপেনারকে। কখনো স্কুপ হয়ে সেটা থার্ড ম্যানে যাচ্ছে, আবার কখনো কাট শট হয়ে মিড উইকেটে থেকে যাচ্ছে বল।

একাডেমি মাঠে ঘন্টাখানেক অনুশীলন শেষে বিজয়কে ড্রেসিংরুমে ফিরতে দেখা যায়। আসন্ন ১২ তারিখ থেকে শুরু হতে যাওয়া টেকনিক্যাল কনসালট্যান্ট শ্রীধরণ শ্রীরামের ক্লাসে এই ওপেনারের থাকার সম্ভাবনা খুবই ক্ষীণ। কারণ, টি-টোয়েন্টিতে বলার মত নেই কোন পারফর্ম।

এদিন বিজয়ের সঙ্গে মাঠে আসেন তার কাছের বন্ধু সৌম্য সরকার। যদিও রানিং বা জিম কিছুই করেননি তিনি। মাঠে এসে ড্রেসিংরুম থেকে প্রস্তুত হয়ে সোজা ইনডোরে যেতে দেখা যায় তাকে। ধারণা করা হচ্ছে পেস আর বাউন্সি উইকেটে মানিয়ে নিতে আগে থেকেই ইনডোরে এমন অনশীলন এই ওপেনারের।

বিজয়-সৌম্যের মাঠে আসার দিনে আরেক ওপেনার লিটন দাস মাঠে এসে রানিং অনুশীলন করেছেন। ফিটনেস ট্রেনার ইফতেখার ইফতির সঙ্গে কাজ করতে দেখা যায় এই ওপেনারকে।

You May Also Like