টি-২০ বাংলাদেশ দলে কপাল খুলছে এই ক্রিকেটারের!

তামিম ইকবাল টি টোয়েন্টি ক্রিকেট থেকে অবসর নেয়ার পর এখনো পর্যন্ত বাংলাদেশ টি-টোয়েন্টি দলের ওপেনার হিসেবে লিটন দাসের সাথে জায়গা পাকাপাকি করতে পারেনি আর কোন ক্রিকেটার।

তামিম ইকবাল না থাকায় গত দুই বছর ধরে এই জায়গায় দেশের ক্রিকেটের সকল ওপেনার ব্যাটসম্যানদেরকে দিয়ে পরীক্ষা নিরীক্ষা করেছে বিসিবি।

কিন্তু ওপেনিংয়ে একমাত্র লিটন দাস ছাড়া আর কোন ব্যাটসম্যান পারফরম্যান্স করতেই পারেনি। এশিয়া কাপে নাঈম-বিজয়কে দিয়ে ব্যর্থ চেষ্টার পর মেহেদি মিরাজ আর সাব্বির রহমানকে দিয়ে ওপেন করানো হয়েছিল। ক্রিকেট বিশ্বের সবগুলি দলের মধ্যে ওপেনার সংকটে সবচেয়ে বেশি রয়েছে বাংলাদেশ।

তাইতো আবারো পুরাতন ক্রিকেটারদের দিকে ঝুঁকতে হচ্ছে বিসিবিকে। গত কয়েক বছর ধরে এই অফ ফর্মে ছিলেন সৌম্য সরকার। গত বছর টি-টোয়েন্টি বিশ্বকাপে সর্বশেষ খেলেছিলেন সৌম্য সরকার। সর্বশেষ নয় ম্যাচের মধ্যে তার স্কোর ছিল সর্বোচ্চ ১৭ রান। তবে এর আগে অবশ্য ভালোই খেলছিলেন সৌম্য সরকার।

নতুন করে আবারো গুঞ্জন উঠেছে বাংলাদেশ টি-টোয়েন্টি বিশ্বকাপ দলে আবারও ফিরছেন সৌম্য সরকার। গতকাল এই ব্যাপারে সাংবাদিকদের সাথে কথা বলেছেন বাংলাদেশ দলের নির্বাচক আব্দুর রাজ্জাক। এই সময়ে সৌম্য সরকারকে নিয়ে তিনি বলেন,

“সৌম্য সরকার কিন্তু আমাদের যে কয়জন গ্রুপ অব প্লেয়ারের মধ্যে যে একটা টার্গেট থাকে সেটার বাইরে না। তবে আমাদের আসলে শেষ পর্যন্ত যা করতে হবে এর মধ্যে থেকেই করতে হবে।

তবে এর বাইরে থেকে জাতীয় দলে খেলানোর মতো আর কোনো খেলোয়াড় আছে বলে আমার মনে হয় না, যেটা আমাদের বর্তমানে বড় যে গ্রুপটা রয়েছে তার বাইরে…। তো এরা সবাই এর মধ্যে আছে, কাউকে ছাড়া আসলে বিবেচনা করা হচ্ছে না।”

You May Also Like