আমেরিকাতে গিয়ে শিরোপা জিতলেন ইমরুল কায়েস; জাতীয় দলে ফিরার সম্ভাবনা কতটা?

টি-টোয়েন্টি টুর্নামেন্টে শিরোপা জেতা যেন অভ্যাস করে ফেলেছেন ইমরুল কায়েস। দেশের ঘরোয়া ফ্র্যাঞ্চাইজি লিগ বিপিএলে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হয়েই ৩টি শিরোপা জিতেছিলেন এই ক্রিকেটার। এবার দেশের বাইরে আমেরিকায় গিয়েও শিরোপা জিতলেন ইমরুল।

মোটর সিটি চ্যাম্পিয়নশিপ খেলতে বাংলাদেশের আরও অন্যান্য ক্রিকেটারসহ আমেরিকায় গিয়েছিলেন ইমরুল। সেখানে মিশিগান চিতার হয়ে প্রতিনিধিত্ব করেন এই ক্রিকেটার। দলটির হয়ে টুর্নামেন্টটির শিরোপাও জিতলেন তিনি। ফাইনালে আরেক বাংলাদেশি ক্রিকেটার ফরহাদ রেজার বাংলাদেশ টাইগার্স অব ইউএসকে হারিয়েছে ইমরুলের দল।

বৃষ্টিবিঘ্নিত ফাইনালে ২০ ওভারের জায়গায় ১০ ওভারের ম্যাচ হয়েছে। যেখানে আগে ব্যাট করে ৮ উইকেটে ৯২ রান তোলে ইমরুলের দল মিশিগান। লক্ষ্য তাড়া করতে নেমে ৮ উইকেটে মাত্র ৬৬ রান তুলতে পারে ফরহাদ রেজার দল বাংলাদেশ টাইগার্স অব ইউএস।

টুর্নামেন্টে ব্যাট হাতে সফল ইমরুল অবশ্য ফাইনালে বলার মতো কিছুই করতে পারেননি। এদিন ব্যাট হাতে ব্যর্থ হয়েছেন দলটির আরেক বাংলাদেশি অলরাউন্ডার আরিফুল হক। তবে বল হাতে ১০ রানের বিনিময়ে ৩ উইকেট এবং ব্যাট হাতে ১৬ রান করায় ফাইনালের ম্যাচসেরা হয়েছেন এই অলরাউন্ডার।

টুর্নামেন্টে বাংলাদেশি ক্রিকেটারদের মধ্যে আরিফুল ২১৭ রানের পাশাপাশি ১০ উইকেট শিকার করেছেন। এছাড়াও ইমরুল করেন ১৮০ রান। টুর্নামেন্টের সেরা বোলার হয়েছেন মোফাচ্ছির আলী। টুর্নামেন্ট সেরা হয়েছেন তৌকির খান।

গত ১ সেপ্টেম্বর জমকালো আয়োজনে টুর্নামেন্টের উদ্বোধন হয়। ২টি ভেন্যুতে অনুষ্ঠিত খেলায় ১০টি দল অংশগ্রহণ করে। যুক্তরাষ্ট্রের বিভিন্ন রাজ্য থেকে ৯টি এবং ইংল্যান্ড থেকে ১টি দল অংশ নেয়। যেখানে বাংলাদেশের মোট ১০ ক্রিকেটার অংশ নেন।

You May Also Like