মুশফিকের অবসর হঠাৎ যা বললেন আব্দুর রাজ্জাক

একদিন আগেই আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে অবসরের ঘোষণা দিলেন মুশফিকুর রহিম। তবে মাঠ থেকে বিদায় নেওয়ার সুবর্ণ সুযোগ ছিল তার সামনে। এমনটাই মনে করেন জাতীয় দলের নির্বাচক আব্দুর রাজ্জাক।

গত বছর টি-টোয়েন্টি বিশ্বকাপে বাজে ফর্মের পরই সমালোচিত মুশফিক। বিশ্রামের আদলে বাদও পড়েছিলেন। তবুও নিজে থেকে সরে যাওয়ার ব্যাপারে ভাবেননি অভিজ্ঞ এই ক্রিকেটার।

শেষ পর্যন্ত নিজেই বিদায় বললেন, তবে আরেক দফা ব্যর্থ হয়ে। এশিয়া কাপের দুই ম্যাচে সাকুল্যে রান ৫। দল দেশে ফেরার পরদিনই ফেসবুক ও টুইটারে পোস্ট দিয়ে প্রায় ১৬ বছরের আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্যারিয়ারের ইতি টানলেন।

আব্দুর রাজ্জাক মনে করেন যেহেতু মুশফিক বিদায়ই বলবেন সেহেতু এশিয়া কাপ চলাকালীন মাঠ থেকেই বলতে পারতেন। দেশের জন্য দীর্ঘ দিন সেবা দিয়ে যাওয়া একজন ক্রিকেটারের এমন কিছু প্রাপ্যই ছিল। তবে মুশফিকের সিদ্ধান্তকে পূর্ণ সম্মান দিচ্ছেন জাতীয় দলের নির্বাচক।

তার ভাষায়, ‘আমি মনে করি মাঠ থেকে বিদায় নিতে পারলে খুবই ভালো। বড় মাপের বা যে কোন খেলোয়াড়ই জাতীয় দলে খেলেছে তারা সবাই দেশের জন্য কিছু না কিছু করেছে। তাদের আসলে এটা প্রাপ্য যে আনুষ্ঠানিকভাবে অবসরের বিষয়টি। তবে এটা আসলে যার যার ব্যক্তিগত সিদ্ধান্ত। তবে আমার কাছে মনে হয়েছে ও যেহেতু বলবেই তাই এশিয়া কাপের মধ্যে বলে দিলেও খারাপ কিছু হতো না।’

‘তাহলে হয়তো আমাদের দেশেও এরকম একটা কথা চালু হত। আমরা কিন্তু দেখি যে বেশিরভাগ দেশের বড় বড় খেলোয়াড়রা মাঠের মধ্যেই ধন্যবাদ বলে গেছে। তো ওরকম কিছু হলে কিন্তু ভালো হয় সবাই একসঙ্গে জানতে পারলো। বিশ্ব জানলো বিশ্বের আন্তর্জাতিক মিডিয়াগুলো জানলো।’

You May Also Like