মুশফিকের অবসরের প্রশ্নে সাকিবের রহস্যঘেরা জবাব!

এশিয়া কাপে চরম ব্যর্থতার পর টি-টোয়েন্টি ফরম্যাটকেই বিদায় জানিয়ে দিলেন মুশফিকুর রহিম। টেস্ট ও ওয়ানডেতে মি. ডিপেন্ডেবল খেতাব পাওয়া এ ব্যাটার টি-টোয়েন্টিতে নিজেকে মেলে ধরতে পারছিলেন না।

যে কারণে জিম্বাবুয়ে সফরে দলে ব্রাত্য হয়েছিলেন। তবে এশিয়া কাপে ঠাঁই মিললেও দুই ম্যাচে মুশফিক করেন চার ও এক রান। শ্রীলংকার বিপক্ষে কিপিংয়ে গুরুত্বপূর্ণ একটি ক্যাচ ছাড়েন তিনি। চার বছরের বেশি সময় ধরে টি ২০তে ব্যাট হাতে মুশফিকের পারফরম্যান্স ভালো নয়।

এমন পারফরম্যান্সের পর আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ দলে তার ঠাঁই হবে কি না তা নিয়েও ছিল শংকা। তার আগেই নিজের টি-টোয়েন্টি ক্যারিয়ার নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নিয়ে ফেললেন মুশফিক।

মুশফিকের এমন সিদ্ধান্তে তার সতীর্থ তামিম, রিয়াদ, আফিফ, রুবেল, তাসকিন ফেসবুকে পোস্ট দিয়েছেন। বাদ যাননি মুশফিকের জায়গায় উইকেটকিপারের গ্লাভস পাওয়া নুরুল হাসান সোহানও। মুশফিকের অবসর ঘোষণায় হৃদয় ভেঙে গেছে বলে লিখেছেন মাহমুদউল্লাহ রিয়াদ। সবাই প্রতিক্রিয়া জানালেও চুপ থেকেছেন টি-টোয়েন্টির অধিনায়ক সাকিব আল হাসান। মুশফিকের অবসর নিয়ে এখনো কিছু বলেননি তিনি।

আজ সোমবার বাংলাদেশ হকি ফেডারেশন ফ্র্যাঞ্চাইজি লিগের ফ্র্যাঞ্চাইজদের নাম প্রকাশের অনুষ্ঠানে সাকিবকে পেয়েই মুশফিকের অবসর নিয়ে প্রশ্ন করেন সাংবাদিকরা। কোনো জবাব না দিয়ে বিষয়টি এড়িয়ে যান সাকিব।

আবার মুশফিক ও ক্রিকেট প্রসঙ্গ আসলে এ অলরাউন্ডার বলেন, ‘আজ হকি নিয়েই বলব। ক্রিকেট নিয়ে এখানে নয়, পরে।’ জানা গেছে, সাকিবের প্রতিষ্ঠান মোনাক মার্ট এবারের হকি লিগের অন্যতম ফ্র্যাঞ্চাইজি।

সোমবার রাজধানীর একটি অভিজাত হোটেলে বাংলাদেশ হকি ফেডারেশনের সঙ্গে এসিই’র আনুষ্ঠানিক চুক্তি হয়েছে। সেই চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ফ্র্যাঞ্চাইজির স্বত্বাধিকারীরা। ফ্র্যাঞ্চাইজির স্বত্বাধিকারী হিসেবে উপস্থিত ছিলেন সাকিবও।

You May Also Like