অবিশ্বাস্য ভাবে ডিম দিয়ে গর্ত থেকে মাছ শিকার, ইন্টারনেটে তুমুল ভাইরাল ভিডিও..

প্রতিটি প্রানীই শিকার করার জন্য তার নিজস্ব কায়দা ব্যবহার করে। বাস্তুসংস্হানের প্রতিটি প্রানীকে সময়ের পরিবর্তনের সাথে সাথে তাদের শিকারের কায়দায় অভিনবতা ব্যবহার দেখা যায়। জেলে শ্রেনীকে আমরা মাঝে মাঝে প্রচলিত নিয়মের বাইরে গিয়ে অভিনব উপায়ে মাছ শিকার করতে দেখি।

সাধারনত জেলেরা খালি হাতে বা জাল দিয়ে মাছ শিকার করে। তবে মাঝে মাঝে আমরা দেখতে পাই কিছু জেলে অভিনব পদ্ধতিতে মাছ শিকার করছে। অভিনব এসব কায়দা শিকারের সম্ভাবনা বাড়িয়ে তোলার পাশাপাশি শিকারের পরিমান বৃদ্ধিতেও সহায়তা করে।

প্রচলিত নিয়মের বাইরে গিয়ে কোকাকোলা, মেনটস সহ বিভিন্ন সামগ্রী দিয়ে আমরা মাছ শিকার করা দেখতে পাই৷ শিকারের জন্য সবসময় প্রয়োজন দক্ষতা। দক্ষতার সাথে খানিকতা অভিনব কায়দা জুড়ে দিলে শিকারের পরিমান বৃদ্ধি পেতে পারে আর শিকারকে করে তুলতে পারে সহজ। অভিনব এসব কায়দায় মাছ শিকার করা অনেক ভিডিও খুব দ্রুত ইন্টারনেটে ভাইরাল হয়ে যায় যা দর্শকদের আগ্রহী করে তোলে এসব পদ্ধতিতে মাছ শিকারে।

সম্প্রতি এমনি একটি ভিডিও ইন্টারনেটে ভাইরাল হয়ে যায় যেখানে দেখা যায় গ্রামের ছেলে মুরগির ডিম দিয়ে গর্ত থেকে মাছ শিকার করছে। ছেলটি জলাবদ্ধ একটি জায়গায় গর্ত দেখে বুঝতে পেরে কিছু মুরগির ডিম নিয়ে আসে। তারপর চাকু দিয়ে ডিমে সরু ছিদ্র করে ডিম গর্তে ফেলতে থাকে আর হাত দিয়ে নাড়তে থাকে।

এরপর মাছ বেরিয়ে আসার জন্য অপেক্ষা করতে থাকে আর হাত দিয়ে বারবার পানি নাড়তে থাকে। কিছুক্ষন পর হঠাৎ একটি মাছ মাথা উচু করে বেরিয়ে এসে আবার গর্তে ঢুকে যায়। ছেলেটি পরপর কয়েকটি ডিম এভাবে গর্তের পানিতে ফেলতে থাকে আর হাত দিয়ে নাড়তে থাকে।

কিছুক্ষন অপেক্ষা করার পর এবার মাছ সরাসরি গর্ত থেকে লাফিয়ে বেরিয়ে আসে। পর পর অনেকগুলো শোল মাছ গর্ত থেকে লাফিয়ে বেরিয়ে আসে এবং ছেলেটি মাছ ধরে বালতিতে রাখে। এক মুহুর্তে তার বালতি মছে ভরে যায় এবং ছেলেটি মাছ ভর্তি বালতি নিয়ে হাসিমুখে বাড়ি চলে যায়। ভিডিও দেখতে এখানে ক্লিক করুন

অভিনব কায়দায় মাছ ধরার এ পদ্ধতি নেটিজেনরা খুব পছন্দ করে এবং অনেকে এই পদ্ধতিতে মাছ শিকার করার জন্য আগ্রহ প্রকশ করে। পাশাপাশি অনেকে এই পদ্ধতি অবলম্বন করে মাছ শিকার করে তাদের অভিজ্ঞতা শেয়ার করে যা অন্য নেটিজেনদের আরো বেশি আকৃষ্ট করে।

You May Also Like