মুশফিকের অবসর; অধিনায়ক সাকিব মুশফিকে নিয়ে যা বললেন

বাংলাদেশ ক্রিকেট দল এশিয়া কাপ থেকে ব্যর্থ হয়ে ফিরে গণমাধ্যমে কথা বলেনি। এরই মধ্যে গতকাল রোববার মুশফিকুর রহিম টি- টোয়েন্টি থেকে অবসর নিয়েছেন। মুশফিকের অবসরের পর মাহমুদউল্লাহ সামাজিক মাধ্যমে তার মনোভাব পোষণ করেছেন। বলেছেন, মুশির অবসর ঘোষণায় হৃদয় ভেঙে গেছে তার।

টি টোয়েন্টি দলের অধিনায়ক সাকিব আল হাসান মুশফিকের অবসর নিয়ে এখনো কিছু বলেননি। আজ সোমবার বাংলাদেশ হকি ফেডারেশন ফ্র্যাঞ্চাইজি লিগের ফ্র্যাঞ্চাইজদের নাম প্রকাশ করেছে। সাকিব সেই অনুষ্ঠানে ফ্র্যাঞ্চাইজ নিয়ে উপস্থিত ছিলেন।

সাকিব অনুষ্ঠান শেষে হকি ও অন্য খেলা নিয়ে প্রশ্নের উত্তর দিয়েছেন। এক পর্যায়ে সাংবাদিকরা মুশফিকের অবসর নিয়ে জানতে চান তখন তিনি বিষয়টি এড়িয়ে যান। আবার মুশফিক ও ক্রিকেট প্রসঙ্গ আসলে তিনি বলেন, ‘আজ হকি নিয়েই বলব। ক্রিকেট নিয়ে এখানে নয়, পরে।’

এদিকে সাকিব তার ই-কমার্স প্রতিষ্ঠান মোনাক মার্টের মাধ্যমে ক্রিকেট সহ অন্য খেলাকেও এগিয়ে নেওয়ার চেষ্টা করছেন। সাকিবের প্রতিষ্ঠান মোনাক মার্ট হকি লিগের অন্যতম ফ্র্যাঞ্চাইজি।

সোমবার (৫ সেপ্টেম্বর) রাজধানীর একটি অভিজাত হোটেলে বাংলাদেশ হকি ফেডারেশনের সঙ্গে এসিই’র আনুষ্ঠানিক চুক্তি হবে। সেই চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে আজ উপস্থিত ছিলেন ফ্র্যাঞ্চাইজির স্বত্বাধিকারীরাও। অনেকটা ক্রিকেটের বিপিএলের আদলে আয়োজিত হতে যাচ্ছে ঘরোয়া হকির এই প্রতিযোগিতা।

You May Also Like