টানা ৩১ ম্যাচে কোন জয় মিলেনি টাইগারদের

নেপিয়ারে ৩ ম্যাচ সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে বৃষ্টি আইনে বাংলাদেশকে ২৮ রানে হারিয়ে ১ ম্যাচ হাতে রেখেই সিরিজ নিশ্চিত করলো নিউজিল্যান্ড, বৃথা গেছে সৌম্য সরকারের ২৭ বলে ৫১ রানের ইনিংস। কিউইদের বিপক্ষে তাদের মাঠে টানা ৩১ ম্যাচে হারলো টাইগাররা।

বৃষ্টির কারণে ১৭.৫ ওভারের পর আর ব্যাটিংয়ে নামা হয়নি নিউজিল্যান্ডের, বৃষ্টি আইনে বাংলাদেশের লক্ষ্য দাঁড়ায় ১৬ ওভারে ১৭০ রান। সিরিজ বাঁচাতে জয়ের কোন বিকল্প ছিল না বাংলাদেশের সামনে, সেই লক্ষ্যে ব্যাট শুরুটা ভালো হয়নি টাইগারদের। আরও একবার ব্যর্থ লিটন দাস, ইনিংসের দ্বিতীয় ওভারে ৫ বলে ৬ রানে আউট হন উইকেটেরক্ষক ব্যাটসম্যান।

সৌম্য সরকার আর মোহাম্মদ নাঈমের ঝড়ো ব্যাটিংয়ে জয়ের স্বপ্ন দেখা শুরু করে টাইগাররা, সৌম্য সরকার আউট হলে মূর্হুতেই সেই স্বপ্ন দুঃস্বপ্নে পরিণত হয়। টিম সাউদির বলে আউট হওয়ার আগে টি-টোয়েন্টি ক্যারিয়ারে নিজের তৃতীয় হাফ-সেঞ্চুরি তুলে নেন সৌম্য সরকার। দুই ওভার পরেই মোহম্মদ নাইম আউট হন ৩৮ রানে । বাংলাদেশের হয়ে আর কোনো ব্যাটসম্যান প্রতিরোধ গড়ে তুলতে পারে নি। নির্ধারিত ১৬ ওভার শেষে ৭ উইকেট হারিয়ে টাইগারদের ইনিংস থামে ১৪২ রানে।

এর আগে টসে হেরে ব্যাটিংয়ে নেমে ভালো শুরু পেলেও ৫৫ রানে ৩ উইকেট হারিয়ে চাপে পড়েছিলো নিউজিল্যান্ড, পরিস্থিতি সামাল দেন উইল ইয়ং ও গ্লেন ফিলিপস। ইয়ং ১৪ রান করে ফিরলেও, ড্যারেল মিচেলকে নিয়ে নিউজিল্যান্ডকে বড় সংগ্রহ এনে দেন ফিলিপস। ৫৮ রানে অপরাজিত থেকে ম্যাচ সেরা হয়েছেন গ্লেন ফিলিপস।

স্কোর:নিউজিল্যান্ড ১৭৩/৫ ( গ্লেন ফিলিপস ৫৮*, ড্যারেল মিচেল ৩৪*) , বাংলাদেশ ১৪২/৭ ( সৌম্য সরকার ৫১ ও মোহাম্মদ নাঈম ৩৮)

ফলাফল: নিউজিল্যান্ড ২৮ রানে জয়ী ( ডি/এল মেথড )

সংশ্লিষ্ট খবর

Leave a Comment