৪ বিদেশি নিয়ে ১ম ম্যাচে মাঠে নামছে কলকাতা, দেখে নিন একাদশ

আগামী ৯ এপ্রিল থেকে শুরু ‘হতে যাচ্ছে ফ্র্যাঞ্চাইজি ক্রিকে’টের অন্যতম সেরা টুর্নামেন্ট ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ বা আইপিএল। বরাবরের মতই ৮ দলের অংশগ্রহণে শুরু ‘হতে যাচ্ছে এবারের আসরটিও। যদিও এরপর আগামী আসরে আরও দুটি দল বাড়বে টুর্নামেন্টে। ১৫তম আসর থেকে ১০ দল নিয়ে আয়োজিত হবার কথা রয়েছে আইপিএল।

আইপিএলের ১৪তম এই আসরে বাংলাদেশ থেকে সুযোগ পেয়েছেন দুইজন ক্রিকেটার। অলরাউন্ডার সাকিব আল হাসানকে দলে ভিড়িয়েছে তার পুরনো দল কলকাতা নাইট রাইডার্স। দলের সাথে যোগ দিতে ইতোমধ্যে দেশ ছেড়েছেন তিনি। টুর্নামেন্টের প্রথম ম্যাচে ৯ এপ্রিল মাঠে গড়ালেও সাকিব আল হাসানের দল কলকাতা মাঠে নামবে তার পুরনো দল সানরাইজার্স হায়দ্রাবাদের বিপক্ষে ১১ এপ্রিল।

হায়দ্রাবাদকে মোকাবেলা করার জন্য কেমন ‘হতে পারে কলকাতার একাদশ সেটা এবার দেখে নেয়া যাক। দলের অধিনায়কত্ব থাকছে ইংলিশ ক্রিকেটার ইয়ন মর’গানের হাতে। ওপেনিং পজিশনে ব্যাট হাতে দেখা যেতে পারে রাহুল ত্রিপাঠি ও শুবম্যান গিলকে। গত আসরে জুটি বেধে শুরুতে দলের রানের গতি বাড়াতে বেশ কার্যকর ছিলেন এই দুই ব্যাটসম্যান।

টপ অর্ডারে কলকাতার আরেক শক্তি সুনীল নারাইনকে দেখা যেতে পারে তিন নম্বরে। বিদেশি কোটার বাকি দুই ক্রিকেটার ‘হতে পারেন প্যাট কামিন্স এবং সাকিব আল হাসান। তবে সাকিবকে দলে নিলে হয়তো একাদশ থেকে বাইরে রাখতে পারে সুনীল নারাইনকে। বোলিং বিভাগে প্র’শিদ কৃষ্ণা, শিভাম মাভিদের নিয়ে বোলিং বিভাগেও শক্ত লড়াইয়ের আভাস দিচ্ছে কলকাতা।

এক নজরে প্রথম ম্যাচে কলকাতা নাইট রাইডার্সের সম্ভাব্য সেরা একাদশঃ ইয়ন মর’গান, সাকিব আল হাসান, প্যাট কামিন্স, আন্দ্রে রাসেল, রাহুল ত্রিপাঠি, শুবম্যান গিল, দীনেশ কার্তিক, নিতিশ রানা, প্র’শিধ কৃষ্ণা, শিভাম মাভি, কুলদিপ যাদব। সাকিব আল হাসানের দল কলকাতা নাইট রাইডার্স হায়দ্রাবাদের বিপক্ষে প্রথম ম্যাচে মাঠে নামবে ১১ এপ্রিল টুর্নামেন্টের তৃতীয় ম্যাচে বাংলাদেশ সময় রাত ৮টায়।

Related Post

x