নিজের জুতো গলায় ঝুলিয়ে হেঁটে বেড়াতে চান মাশরাফি কিন্তু কেন?

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মাশরাফি বিন মুর্তজাকে নিয়ে গত কয়েকদিন ধরে বেশ আলোচনা চলছে। দেশের এই তারকা ক্রিকেটার সম্প্রতি একটি গণমাধ্যমে সাক্ষাৎকার দেন। তিনি সেই সাক্ষাৎকারে বেশ কিছু কথা তুলে ধরেন। এমনকি দেশে অবসর নেওয়া অনেক ক্রিকেটারদের ভূমিকা নিয়েও তিনি প্রশ্ন তোলেন। এবার এই তারকা ক্রিকেটারের সেই সাক্ষাৎকার তুলে ধরা হল:

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) বিভিন্ন বিষয় নিয়ে বেশ কয়েক দিন ধরেই কথা বলছেন সাবেক ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা।
শুক্রবার একটি গণমাধ্যমকে সাক্ষাৎকারে মাশরাফি বলেছিলেন, ’বিসিবি প্রেসিডেন্ট বক্সে আসলে একজন ক্রিকেটারকে ’’উ//ল//ঙ্গ’’ করা হয়। পুরো ’’উ//ল//ঙ্গ’’ করা হয়। এটা উনারাও জানেন। উনারা অস্বীকার করতে পারবেন না। ওখানে আমাদের মানুষরাও থাকেন। ক্রিকেটারদের সঙ্গে সম্পৃক্ত, ভালো সম্পর্কের মানুষও থাকেন। আমরা শুনি।’

এবার আরেকটি গণমাধ্যমে দেওয়া সাক্ষাৎকারে মাশরাফি বললেন, ’বাংলাদেশ ক্রিকেট বোর্ডে এমন মানুষ কারা আছেন, যে ক্রিকেট খুব বোঝে? কজন আছেন এরকম মানুষ, আপনি আমাকে দেখান। এমন মানুষও ড্রেসিং রুমে ঢুকে আমাদের অর্ডার করেন, আমাদের ক্যারিয়ারের ১০ বছর হওয়ার পরও যাদের আমরা ক্রিকেটে দেখিনি।

আমাদের সঙ্গে বোল্ডলি কথা বলে তারা। আমি তো ২০০১ সালের খেলোয়াড়। আতহার ভাই তখন অবসর নিলেন। এ ছাড়া সব সিনিয়র ক্রিকেটারের সঙ্গে আমি খেলেছি, আকরাম ভাই, বুলবুল ভাই, মনি ভাই, রফিক ভাই, এমন কোনো ক্রিকেটার নেই, যাদের সঙ্গে খেলিনি। তখন থেকেই দেখে আসছি।

যারা ক্রিকেট বোঝে, তারা অনেকেই নেই। যারা বোঝে, তাদের নিয়েও এমনিতে সমস্যা নেই। বোর্ডের সুবিধায় যাকে খুশি নিতে পারে। কিন্তু তারা যখন বড় বড় কথা বলে, তাদের ছাড়া কাজ হবে না বলে, তাদের দেখে কষ্ট লাগে কী, এরা তো কোনোদিন ক্রিকেটই খেলেনি! ’

’তো কথা হচ্ছে, এই মানুষগুলো ড্রেসিং রুমে ঢোকে, মাঠে ঢুকে বা বিসিবিতে এমন ভাবে কথা বলে, তখন নিজের কাছে মনে হয়, নিজের জুতো বেঁধে গলায় ঝুলিয়ে হেঁটে বেড়াই। এ ছাড়া আর বলার কিছু থাকে না। এই মানুষগুলি যখন আমাদের নিয়ে সমালোচনা করেন, তখন মনে হয়, ক্রিকেট না খেলে, তেলবাজি করে বেড়ালে আমার জীবনে অনেক ভালো কিছু হতো।’ সূত্র: টিবিএস নিউজ/এম টি নিউজ ২৪

উল্লেখ্য, এই তারকা ক্রিকেটার দেশের জন্য অসংখ্য ম্যাচে নেতৃত্বে দিয়েছেন। তার নেতৃত্বে বাংলাদেশে অনেক ম্যাচে জয়ী হয়েছেন। তবে বর্তমানে তিনি দেশের রাজনীতির সঙ্গে জড়িয়ে পড়েছেন। মূলত দেশের সকল মানুষের জন্য ভালো কাজ করার জন্যেই তিনি রাজনীতিতে যুক্ত হয়েছেন। তিনি তার কাজের মাধ্যমে ইতিমধ্যে বেশ প্রসংশা অর্জন করেছেন।

সংশ্লিষ্ট খবর

Leave a Comment