নতুন চমকে নিউজিল্যান্ডের বিপক্ষে টি-২০ সিরিজে শক্তিশালী দল ঘোষণা করলো বিসিবি

চলছে স্বাগতিক নিউজিল্যান্ড ও বাংলাদেশের মধ্যকার ওয়ানডে সিরিজ। তিন ম্যাচের এই সিরিজে বাংলাদেশ দল ইতোমধ্যে হেরে বসেছে দুটি ম্যাচে। একদিনের ফরম্যাটের এই সিরিজ শেষে টাইগাররা কিউইদের বিপক্ষে খেলবে তিন ম্যাচের একটি টি-২০ সিরিজও।

নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজে অধিনায়কত্ব করলেও টি-২০ সিরিজে ব্যক্তিগত কারনে ছুটি নিয়েছেন তামিম ইকবাল। ওয়ানডে সিরিজ শুরু আগে তামিম নিজেই জানিয়েছেন টি-২০ সিরিজ থেকে ছুটির কথা। ফলে তাকে ছাড়াই মাঠে নামতে হবে বাংলাদেশ দলকে

তামিম ইকবালের বিকল্প হিসেবে ইনিংস উদ্বোধন করতে পারেন লিটন দাস ও সৌম্য সরকার। সৌম্য লিটনের সাথে ওপেনিং করার কারনে তিন নম্বরে জায়গাটা খালি থাকছে। ফলে এই পজিশনে দেখা যেতে পারে নাজমুল হোসেন শান্তকে। গত বঙ্গবন্ধু টি-২০ কাপ টুর্নামেন্টে সেঞ্চুরি হাঁকানো এই টপ অর্ডার ব্যাটসম্যানের উপরেই হয়তো আস্থা রাখতে পারে টিম ম্যানেজমেন্ট।

অন্যদিকে ইনজুরির কারনে একাদশের বাইরে থাকতে পারেন মোসাদ্দেক হোসেন সৈকত। তার বদলে এই জায়গা দখলে নিতে পারেন ওয়ানডে সিরিজে দুর্দান্ত পারফর্ম করা শেখ মাহাদি হাসান। তরুণ এই অলরাউন্ডার মোসাদ্দেকের বিপরীতে যে ভালো কিছু করতে পারেন এমন আভাস পাওয়া গিয়েছে ওয়ানডে সিরিজেই।

বোলিং বিভাগে মুস্তাফিজুর রহমানের সাথে একাদশে থাকতে পারেন মোহাম্মদ সাইফুদ্দিন। সেই সাথে যদি একাদশে বাড়তি একজন পেসার রাখার পরিকল্পনা করা হয় তাহলে হয়ত শরিফুল ইসলাম অথবা অভিজ্ঞ রুবেল হোসেন হতে পারেন সেরা পছন্দ
এক নজরে দেখে নেয়া যাক নিউজিল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের সম্ভাব্য টি-২০ একাদশ

লিটন দাস, সৌম্য সরকার, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, শেখ মাহাদি হাসান/আফিফ হোসেন ধ্রুব, মোহাম্মদ মিঠুন, মেহেদি হাসান মিরাজ, মোহাম্মদ সাইফুদ্দিন, শরিফুল ইসলাম/রুবেল হোসেন, মুস্তাফিজুর রহমান ও সাকিব সম্ভাবনাময়।

উল্লেখ্য, বাংলাদেশ দল নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম টি-২০ ম্যাচে মাঠে নামবে আগামী ২৮ই মার্চ। বাংলাদেশ সময় সকাল ৭টায় শুরু হবে দুই দলের এই ম্যাচটি। সিরিজের দ্বিতীয় ও তৃতীয় ম্যাচটি অনুষ্ঠিত হবে ৩০ই মার্চ ও ১ এপ্রিল।

সংশ্লিষ্ট খবর

Leave a Comment