নিউজিল্যান্ডের কাছে লজ্জাজনক ভাবে হেরে যাকে দুষলেন অধিনায়ক তামিম

তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু হয়েছে আজকে বাংলাদেশ সময় ভোর ৪টা বাজে।দীর্ঘদিন পর একটি ভালো দলের সাথে একটা পূর্ণাঙ সিরিজ খেলতে নিউজিল্যান্ড সফরে গিয়েছে বাংলাদেশ দল।প্রথম ওয়ানডে ম্যাচে সব ধরনের প্রস্তুতি নিয়ে মাঠে নামলেও কিউইদের বোলিং এর সামনে পাত্তাই পায়নি বাংলাদেশের ব্যাটসম্যানরা।

আগে ব্যাট করে নিউজিল্যান্ডকে ১৩২ রানের টার্গেট দেয় বাংলাদেশ। জবাবে ব্যাট করতে নেমে মাত্র ২ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় নিউজিল্যান্ড।

ডানেডিনে টস হেরে ব্যাট করতে নেমে কিউই বোলারদের দাপটে ৪ দশমিক ৪ ওভারে দলীয় ১৯ রানে ২ উইকেট হারায় বাংলাদেশ। ব্যক্তিগত ১৩ রানে বোল্টের বলে বোল্ড আউট হয়ে মাঠ ছাড়েন টাইগারদের ক্যাপ্টেন তামিম ইকবাল। এর পরে ওয়ানডাউনে ব্যাট করতে নেমে শূন্য রানে মাঠ ছাড়েন সৌম্য সরকার। সৌম্যের উইকেটিও তুলে নেন বোল্ট।ব্যাট হাতে একপ্রান্ত আগলে রাখার চেষ্টা করছিলেন লিটন কুমার দাস তবে ১৩.২ ওভারে দলীয় ৪২ রানের সময় লিটন দাসকে প্যভিলিয়নের পথ দেখান নীশাম।

Advertisements

পরের ব্যাটার মুশফিকুর রহিমকেও ফিরিয়েছেন নীশাম। ৪৯ বল খেলে মুশফিক করেন ২৩ রান। এরপরে মিথুনকে সাথে নিয়ে রানের চাকা সচল করার মিশনে নামেন রিয়াদ। বরাবরের মত এবারও গোটা জাতিকে হতাশ করে ব্যক্তিগত ৯ রানে রান আউট হয়ে মাঠ ছাড়েন মিথুন। স্কোর বোর্ডে রান তখন ৫ উইকেটে মাত্র ৭২।

Advertisements

উইন্ডিজ সিরিজে দারুণ ব্যাট করা মিরাজও হতাশ করেন। ১০ বল মোকাবেলা করে মাত্র এক রানে মাঠ ছাড়েন স্যান্টনার বলে। পরে মেহেদিকে সাথে নিয়ে টাইগারদের ইনিংস মেরামতের কাজ হাতে নেন মাহমুদউল্লাহ রিয়াদ। তবে মেহেদিও হতাশ করেছেন। বড় শর্ট খেলতে গিয়ে ব্যক্তিগত ১৪ রানেই স্যান্টনার বলে ক্যাচ দিয়ে মাঠ ছাড়েন তিনি।ব্যক্তিগত ২৭ আর দলীয় ১২৫ রানে রিয়াদকেও ফিরিয়েছেন স্যান্টনার। এর পর হাসান মাহমুদ ও তাসকিনের উইকেট দুটি তুলে নেন বোল্ট। ফলে ১৩১ রানে অলআউট হয় বাংলাদেশ।

ম্যাচ শেষে তামিম জানান,”আমাদের অনেকগুলো বাজে আউট হয়েছে। এভাবে ব্যাটিং করে আসলে গর্ববোধ করার মত কিছুই নেই। এই ম্যাচে আমরা আমাদের ভুলগুলো খুঁজে পেয়েছি। আশা করি পরের ম্যাচে এই অভিজ্ঞতা কাজে লাগাতে পারব। আমাদের কয়েকদিনের প্রস্তুতি ছিল। এখানের কন্ডিশনকে নতুন বলার কোনো সুযোগ নেই আমাদের। নিউজিল্যান্ডে আমরা এর আগেও এসেছি। আমরা পরের ম্যাচে ভালো কিছুর প্রত্যাশাই করছি। এই কন্ডিশনে বোলিং করা সহজ ছিল না, তবে তারা আলো বল করেছে।”

Related Post