khelaprotidin.com 2022 08 16T214455.544

১৪ বিদেশি বাঘা বাঘা ক্রিকেটারকে কিনলো কোলকাতা দেখুন তালিকা!

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) কলকাতা নাইট রাইডার্সের হয়ে নিয়মিতই খেলেন আন্দ্রে রাসেল এবং সুনিল নারিন। ইন্টারন্যাশনাল লিগ টি-টোয়েন্টিতে এবার তাদেরই মালিকাধীন আবু ধাবি নাইট রাইডার্সের হয়ে খেলবেন তারা দুজন। টুর্নামেন্ট শুরুর আগে ১৪ বিদেশি ক্রিকেটারের তালিকা প্রকাশ করেছি দলটি।

jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn

আইপিএল ছাড়াও ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে (সিপিএল) দল রয়েছে ফ্র্যাঞ্চাইজি। যেখানে ত্রিনবাগো নাইট রাইডার্সের হয়ে খেলেছেন রাসেল ও নারিন।

jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn

তাদের দুজন ছাড়াও দলটির হয়ে খেলবেন জনি বেয়ারস্টো-কলিন ইনগ্রামের মতো ক্রিকেটাররা। এ ছাড়া ওয়েস্ট ইন্ডিজের স্পিনার আকেল হোসেন, পেসার রবি রামপল, কেনার লুইস, রেইমন রেফার, শ্রীলঙ্কার ব্যাটার চারিথ আসালঙ্কা, অলরাউন্ডার সেকুগে প্রসন্ন, পেসার লাহিরু কুমারা খেলবেন।

jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn

এদিকে আয়ারল্যান্ডের পল স্টার্লিং, যুক্তরাষ্ট্রের পেসার আলি খান এবং নেদারল্যান্ডসের ব্রেন্ডন গ্লোভার। ড্রাফট থেকে সংযুক্ত আরব আমিরাতের ক্রিকেটারদের যুক্ত করবে আবুধাবি নাইট রাইডার্স। এর আগে নিজেদের বিদেশি ক্রিকেটারদের তালিকা প্রকাশ করেছে এমআই এমিরেটস। যাদের হয়ে খেলবেন কাইরন পোলার্ড, ট্রেন্ট বোল্ট এবং নিকোলাস পুরানের মতো ক্রিকেটাররা। আবুধাবি নাইট রাইডার্স:

jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn

সুনিল নারিন, আন্দ্রে রাসেল, জনি বেয়ারস্টো, আকেল হোসেন, রেইমন রেফার, কেনার লুইস, রবি রামপল, জনি বেয়ারস্টো, পল স্টার্লিং, লাহিরু কুমারা, চারিথ আসালঙ্কা, সেকুগে প্রসন্ন, কলিন ইনগ্রাম, আলি খান, ব্রেন্ডন গ্লোভার।

jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn

এদিকে পোলার্ড-বোল্ট-ব্রাভোসহ ১৪ জনকে দলে নিলো মুম্বাই এমিরেটস! আফগানিস্তানের তিন খেলোয়াড় – নাজিবুল্লাহ জাদরান, জহির খান এবং ফজলহক ফারুকী – পাশাপাশি সামিত প্যাটেলকেও ছিনিয়ে নেওয়া হয়েছে। MI এমিরেটস, UAE-এর ILT20-এ মুম্বাই ইন্ডিয়ান্স-এর মালিকানাধীন দল,

jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn

তাদের নন-UAE [বিদেশী] খেলোয়াড়দের তালিকা ঘোষণা করেছে, যার শিরোনাম ছিল পুরনো প্রিয় কাইরন পোলার্ড এবং ট্রেন্ট বোল্ট, যারা বুধবার নিউজিল্যান্ডের কেন্দ্রীয় চুক্তি থেকে বেরিয়ে এসেছিলেন। তার পরিবারের সাথে বেশি সময় কাটান এবং টি-টোয়েন্টি ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে মনোযোগ দিন। লিগ ছয়টি অংশগ্রহণকারী ফ্র্যাঞ্চাইজিকে তাদের লাইন-আপের জন্য 14 জন বিদেশী খেলোয়াড়কে “সরাসরি অধিগ্রহণ” হিসাবে বাছাই করার অনুমতি দিয়েছে –

jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn

প্লেয়িং ইলেভেনে নয়টি পর্যন্ত অনুমোদিত। এমআই এমিরেটসের জন্য, 14 জন হলেন পোলার্ড, ডোয়াইন ব্রাভো, নিকোলাস পুরান এবং আন্দ্রে ফ্লেচার (ওয়েস্ট ইন্ডিজ থেকে); বোল্ট (নিউজিল্যান্ড থেকে); ইমরান তাহির (দক্ষিণ আফ্রিকা থেকে); নাজিবুল্লাহ জাদরান, জহির খান এবং ফজলহক ফারুকী (আফগানিস্তান থেকে); সামিত প্যাটেল, উইল স্মিড এবং জর্ডান থম্পসন (ইংল্যান্ড থেকে); ব্র্যাড হুইল (স্কটল্যান্ড থেকে); এবং বাস ডি লিড (নেদারল্যান্ডস থেকে)।

jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn

যদিও পোলার্ড আইপিএলে একজন একদল খেলোয়াড় ছিলেন, 2010 সালে তাদের সাথে শুরু করার পর থেকে প্রতি মৌসুমে মুম্বাই ইন্ডিয়ান্সের হয়েছিলেন, বোল্টকে 2020 মরসুমের আগে দিল্লি ক্যাপিটালস দ্বারা মুম্বাই ইন্ডিয়ান্সের সাথে লেনদেন করা হয়েছিল এবং একটি অভিনীত ভূমিকা পালন করেছিলেন। তাদের শিরোপা দৌড়ে। তিনি সেই মৌসুমে 25টি উইকেট নিয়েছিলেন, যা জাসপ্রিত বুমরাহের 27 উইকেটের পরেই দ্বিতীয়

jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn

এবং মুম্বাই ইন্ডিয়ান্স তাদের পঞ্চম শিরোপা জিতে ফাইনালের সেরা খেলোয়াড় ছিলেন। ব্রাভো এবং পুরান অতীতেও মুম্বাই ইন্ডিয়ান্সের প্রতিনিধিত্ব করেছেন। ফ্র্যাঞ্চাইজির মালিক রিলায়েন্স জিও-এর চেয়ারম্যান আকাশ এম আম্বানি, একটি বিবৃতিতে বলেছেন, “আমি আমাদের 14 জন খেলোয়াড়ের গতিশীল দল নিয়ে আনন্দিত যারা আমাদের #Onefamily-এর অংশ হবে এবং ‘MI Emirates’-এর প্রতিনিধিত্ব করবে।” “আমরা আমাদের মূল স্তম্ভগুলির মধ্যে একটি পেয়ে আনন্দিত

jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn

কাইরন পোলার্ড এমআই এমিরেটসের সাথে চালিয়ে যাচ্ছেন। আমাদের সাথে আবার যোগ দিচ্ছেন ডোয়াইন ব্রাভো, ট্রেন্ট বোল্ট এবং নিকোলাস পুরান।” বৃহস্পতিবার, একই গ্রুপের মালিকানাধীন ফ্র্যাঞ্চাইজিটি এখনও নাম-পরিচিত দক্ষিণ আফ্রিকান T20 লিগ – MI কেপ টাউন – ILT20 এর সাথে কমবেশি একযোগে চালানোর জন্য উদ্বোধনী সংস্করণের জন্য তাদের প্রাক-স্বাক্ষর ঘোষণা করেছিল। সেই তালিকায় রয়েছে:

রশিদ খান, লিয়াম লিভিংস্টোন, স্যাম কুরান, কাগিসো রাবাদা এবং ডিওয়াল্ড ব্রেভিস। এমআই এমিরেটস দল আবুধাবিতে অবস্থান করবে। অদূর ভবিষ্যতে স্থানীয় আরব আমিরাতের খেলোয়াড়দের দলে যোগ করা হবে।