khelaprotidin.com 2022 08 15T234614.785

গ্রামের কৃষকরা প্রায় ১২৩ পাউন্ড এর এই বিশাল মাছ রান্না করে গ্রামের সবাইকে ভাগ করে খাওয়ালেন , ভিডিও তুমুল ভাইরাল..

টুনা হচ্ছে স্কমব্রিডি পরিবারের বিভিন্ন প্রজাতির খাদ্যোপযোগী সামুদ্রিক মাছ। পাঁচটি বর্গে টুন্নিনি পনেরটি প্রজাতিতে বিভক্ত।”টুনা” শব্দটি শেষ পর্যন্ত প্রাচীন গ্রিকের মধ্য লাতিন রূপ থুনাস থেকে উদ্ভূত:

jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn

রোমানাইজড: (থ্যাননোস), লিট। ‘টুনি-ফিশ’ – যা ঘুরে দেখা যায় θύνω (থানা) থেকে প্রাপ্ত, “ভিড়, ডার্ট বরাবর” তবে ইংরেজিতে টুনা শব্দের তাৎক্ষণিক উৎস হল আমেরিকান

jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn

আপনি নিশ্চয়ই লক্ষ্য করে থাকবেন জাপানিরা অনেকের চেয়ে বেশী স্বাস্থ্যবাণ এবং দীর্ঘজীবি হন। এর কারণ তারা কম ক্যালরিযুক্ত খাবার খান এবং প্রক্রিয়াজাত খাবার তেমন খান না।

জাপানিদের খাবার তালিকায় রয়েছে প্রচুর টুনা মাছ এবং অন্যান্য সামুদ্রিক মাছ। তারা এসব মাছ খায় সুশি হিশেবে অথবা সেদ্ধ বা গ্রিল করে।

jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn

টুনা বিদেশী মাছ কিন্তু এখন এটা বাঙালীর খাবারের তালিকায় আস্তে আস্তে দিব্যি ঠাই করে নিচ্ছে। সুপার শপগুলোতে ক্যানে থাকা টুনা বা ফ্রোজেন টুনা পাওয়া যায়। এই দু’ধরণের টুনাই উপকারি। টুনা মাছ মুড ভাল রাখে, দৃষ্টিশক্তি বাড়ায়, পেটে অন্ত্রের স্বাস্থ্য রক্ষা করে এবং চুল ভাল রাখে।

jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn

ভিডিও দেখতে এখানে ক্লিক করুন.
টুনায় আছে ওমেগা-৩ ফ্যাটি এসিড, উচ্চ মাত্রার প্রোটিন, সেলেনিয়াম (selenium), এবং ভিটামিন ডি। এখন জেনে নেয়া যাক টুনার স্বাস্থ উপকারিতা কি কি।

সম্প্রতি সোস্যাল মিডিয়ায় এমন একটি ভিডিও ভাইরাল হয়েছে। ভিডিওটি সোস্যাল মিডিয়ায় আসার সাথে সাথে ব্যাপক সাড়া পেয়েছে। ভাইরাল ভিডিওটি টি আপনারা নিচে গেলেই দেখতে পাবেন।