InCollage 20220815 171007681

সাকিব ও মুশফিককে নিয়ে অবাক করা তথ্য দিলেন খালেদ মাহমুদ সুজন

এশিয়া কাপের এবারের দল নিয়ে কোন সমালোচনা না হলেও থেকে গেছে অনেকগুলি প্রশ্ন। এর মধ্যে একটি ‘ওপেনিং করবেন কে কে? এশিয়া কাপের দলে ওপেনার হিসেবে সুযোগ পেয়েছেন এনামুল হক বিজয় এবং পারভেজ হোসেন ইমন। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে পূর্ণাঙ্গ সিরিজ দিয়ে দীর্ঘ ৭ বছর পর বাংলাদেশ দলের সুযোগ পেয়েছেন এনামুল হক বিজয়।

jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn

সুযোগ পাওয়ার পর বাংলাদেশ দলের তিন ফরম্যাটেই খেলেছেন তিনি। একমাত্র জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে ম্যাচে ছাড়া ভালো পারফরম্যান্স করতে পারেননি অন্য কোন ম্যাচগুলিতে। অন্যদিকে জিম্বাবুয়ের বিপক্ষে শেষ টি-টোয়েন্টি ম্যাচে খেলেছিলেন পারভেজ হোসেন ইমন।

jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn

যদিও ওই ম্যাচে প্রত্যাশা অনুযায়ী পারফরম্যান্স করতে পারেননি তিনি। একাদশে তিনি যে একদম পাকাপাকি ভাবে নিশ্চিত তাও নয়। তাহলে কেনই দুই ওপেনার নিয়ে দল সাজিয়েছে বিসিবি? জানা গেছে মিডিল অর্ডার থেকে কাউকে এনে ওপেনিং করাতে পারেন সাকিব আল হাসান।

jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn

এবার তেমনটাই ইঙ্গিত দিয়েছেন জাতীয় দলের টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন। তিনি জানিয়েছেন মিডিল অর্ডার থেকে যে কাউকে ওপেনে দেখা যেতে পারে। এ সময় তিনি মুশফিকুর রহিম সাকিব আল হাসান মেহেদী হাসান মিরাজ এবং শেখ মেহেদীর কথা উল্লেখ করেন।

jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn

সোমবার সাংবাদিকদের সঙ্গে আলাপকালে সুজন বলেন, “স্বীকৃত ওপেনার বিজয় ও ইমন। তবে অন্য অনেকেই আছে যারা লোকাল ক্রিকেটে ওপেনিং করেছে। মুশফিক হতে পারে, সাকিবও হতে পারে। মিরাজও হতে পারে, শেখ মেহেদীও ওপেনার হতে পারে। অনেক গুলো অপশন আছে আমাদের হাতে।”

jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn

সাকিবের দলে ফেরাটাকে খুবই ইতিবাচক মনে করছেন সুজন, “আমরা ভালো করছি না বলেই চেষ্টা করছি যে কীভাবে ভালো করা যায়। সাকিব ফিরেছে- এটা খুবই ইতিবাচক দিক। সবাই একবাক্যে স্বীকার করব যে, এই ফরম্যাটে সাকিব সবচেয়ে অভিজ্ঞ। এই ফরম্যাটে সে বিশ্বব্যাপী অনেক ক্রিকেট খেলে।”