InCollage 20220815 144048580

বাংলাদেশের এশিয়া কাপে ওপেনিং এ থাকছে সবচেয়ে বড় চমক

বাংলাদেশ দলের নির্বাচকদের হাতে যে বিকল্প ওপেনার নেই তার প্রমাণ এশিয়া কাপের দলে দিয়ে দিয়েছে তারা। তামিম ইকবালের টি-টোয়েন্টি ক্রিকেট থেকে অবসর নেওয়ার পর থেকেই টি-টোয়েন্টি দলের ওপেনারদের নিয়ে বড় ধরনের সমস্যায় পড়েছে নির্বাচকরা।

jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn

এই জায়গায় যাকে তাকে সুযোগ দিয়েও সমস্যার সমাধান করতে পারছে না তারা। যে কারণে এশিয়া কাপের দলের মাত্র দুইজন নিয়মিত ওপেনার নিয়ে দল সাজিয়েছে বিসিবি। যেখানে অন্য সব দিপাক্ষির সিরিজের কমপক্ষে চারজন ওপেনার দলে রাখত নির্বাচকরা।

jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn

তাই এশিয়া কাপের দল নিয়ে এখন বড়ই প্রশ্ন? ‘ওপেনিং করবেন কে কে? এশিয়া কাপের দলে ওপেনার হিসেবে সুযোগ পেয়েছেন এনামুল হক বিজয় এবং পারভেজ হোসেন ইমন। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে পূর্ণাঙ্গ সিরিজ দিয়ে দীর্ঘ ৭ বছর পর বাংলাদেশ দলের সুযোগ পেয়েছেন এনামুল হক বিজয়।

jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn

সুযোগ পাওয়ার পর বাংলাদেশ দলের তিন ফরম্যাটেই খেলেছেন তিনি। একমাত্র জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে ম্যাচে ছাড়া ভালো পারফরম্যান্স করতে পারেননি অন্য কোন ম্যাচগুলিতে। অন্যদিকে জিম্বাবুয়ের বিপক্ষে শেষ টি-টোয়েন্টি ম্যাচে খেলেছিলেন পারভেজ হোসেন ইমন।

jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn

যদিও ওই ম্যাচে প্রত্যাশা অনুযায়ী পারফরম্যান্স করতে পারেননি তিনি। একাদশে তিনি যে একদম পাকাপাকি ভাবে নিশ্চিত তাও নয়। তাহলে কেনই দুই ওপেনার নিয়ে দল সাজিয়েছে বিসিবি? জানা গেছে মিডিল অর্ডার থেকে কাউকে এনে ওপেনিং করাতে পারেন সাকিব আল হাসান।

jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn

তেমনি একটি পরিকল্পনা হয়েছে দল ঘোষণার সভায়। জানা গেছে এশিয়া কাপে ওপেনার হিসেবে দেখা যেতে পারে আফিফ হোসেন অথবা সাকিব আল হাসানকে। এর ঘরোয়া ক্রিকেটের দিকে ওপেনিংয়ে ব্যাটিং করার অভিজ্ঞতা রয়েছে আফিফ হোসেনের। অন্যদিকে জাতীয় দলে হয়েও ওপেনিং ব্যাটিং করেছেন সাকিব আল হাসান। এর আগেও এমন পরিকল্পনার কথা জানিয়েছিলেন প্রধান কোচ রাসেল ডোমিঙ্গো এবং সাকিব আল হাসান।