khelaprotidin.com 2022 08 15T031703.420

ভবিষ্যৎবাণীঃ এশিয়া কাপেও ফাইনাল খেলবে বাংলাদেশ, দেখুন হিসাব নিকাশ

১৯৮৪ সালের সর্বপ্রথম সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত হয় এশিয়া কাপ ক্রিকেট টুর্নামেন্ট। সেই থেকে নিয়মিত হয়ে আসছে এশিয়ার দল গুলির মধ্যে সবচেয়ে বড় এই টুর্নামেন্ট। সর্বশেষ ২০১৮ সালে সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত হয়েছিল এশিয়া কাপ।

jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn

তবে এবারের এশিয়া কাপ শ্রীলঙ্কায় অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও শেষ পর্যন্ত সংযুক্ত আরব আমিরাতে সরিয়ে নিয়েছে এসিসি। আগামী ২৭ আগস্ট থেকে শুরু হবে এশিয়া কাপের ১৫ তম আসর। এখন পর্যন্ত এশিয়া কাপে মোট সাতবার চ্যাম্পিয়ন হয়েছে ভারত।

jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn

পাঁচবার চ্যাম্পিয়ন হয়েছে শ্রীলংকা। এবং দুইবার চ্যাম্পিয়ন হয়েছে পাকিস্তান। তবে এশিয়া কাপে বাংলাদেশের সবচেয়ে বড় সফল্য ফাইনালে খেলা। এখন পর্যন্ত এশিয়া কাপে তিনবার ফাইনাল খেলেছে বাংলাদেশ।

jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn

২০১২ সালে পাকিস্তানের কাছে মাত্র ২ রানে হেরে স্বপ্নভঙ্গ হয় বাংলাদেশের। এরপর ২০১৬ এবং ২০১৮ সালে দুইবার ফাইনালে উঠলেও ভারতের কাছে জিততে পারেনি টাইগাররা। সর্বশেষ চার আসরের মধ্যে তিনবার ফাইনাল খেলেছে বাংলাদেশ।

jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn

২০১৬ সালের পর আবারো টি-টোয়েন্টি ফরম্যাটে অনুষ্ঠিত হবে এশিয়া কাপ। তবে এবারের আসরে বাংলাদেশ ঠিক কি করবে তা সবারই অজানা। তবে এমন সমীকরণ দেখে বলাই বাহুল্য এবরও ফাইনালে দেখা যেতে পারে বাংলাদেশকে।

১৪ বারের মধ্যে সবচেয়ে বেশি ১০ বার ফাইনাল খেলেছে ভারত। ১১ বার ফাইনাল খেলেছে শ্রীলংকা এবং পাকিস্তান ফাইনাল খেলেছে চার বার।