এশিয়া কাপে আফগানদের বিপক্ষে মাঠে নামছে টাইগাররা, দেখেনিন সময়সূচি

শ্রীলঙ্কার আয়োজনে সংযুক্ত আরব আমিরাতে বসতে যাওয়া এশিয়া কাপ ২০২২ এর সূচি প্রকাশ করেছে এশিয়ান ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা এসিসি। টি-টোয়েন্টি ফরম্যাটে হতে যাওয়া এবারের এশিয়া কাপের পর্দা উঠবে ২৭ আগস্ট। ফাইনাল ম্যাচ দিয়ে আসর শেষ হবে ১১ সেপ্টেম্বর।

এশিয়ান ক্রিকেট কাউন্সিল গ্রুপিং ও সূচি অনুযায়ী প্রথম রাউন্ডে ‘বি’ গ্রুপে বাংলাদেশের সঙ্গী শ্রীলঙ্কা ও আফগানিস্তান। ‘এ’ গ্রুপে ভারত ও পাকিস্তানের সঙ্গী হবে বাছাইপর্ব পেরোনো একটি দল।সংযুক্ত আরব আমিরাতে টি-টোয়েন্টি সংস্করণের এশিয়া কাপ শুরু হবে ২৭ আগস্ট। দুবাই ও শারজায় হবে টুর্নামেন্টের ১৩টি ম্যাচ।

এশিয়া কাপ ২৭ তারিখে শুরু হলেও বাংলাদেশের খেলা দেখতে অপেক্ষায় থাকতে হবে ৩০শে আগস্ট পর্যন্ত।শারজাহ ৩০ আগস্ট আফগানিস্তানের মুখোমুখি হয়ে এশিয়া কাপ শুরু করবে বাংলাদেশ দল।যেখানে সেই গ্রুপে বাংলাদেশ এবং আফগানিস্তানের সাথে আরো আছে আয়োজক দেশ শ্রীলঙ্কা।ম্যাচ শুরু হবে বাংলাদেশ সময় রাত ৮ টায়।

১ম ম্যাচে মুখোমুখি হওয়ার আগে আফগানিস্তানের এবং বাংলাদেশের দল নিয়ে চারদিকে বেশ আলোচনা হচ্ছে।বিশেষ করে বাংলাদেশি সমর্থকদের মধ্যে।কেননা বাংলাদেশ – আফগানিস্তানের মধ্যকার টি-টোয়েন্টি মানে উত্তেজনা থাকবে চরমে।

তবে বাংলাদেশ টি-টোয়েন্টি তে আফগানিস্তান থেকে বেশ পিছিয়ে আছে।বাংলাদেশ – আফগানিস্তান মোট ৮টি টি-টোয়েন্টি ম্যাচে মুখোমুখি হয়ে জয়ের পাল্লায় বেশ এগিয়ে মোহাম্মদ নবির দল।তারা জয় পেয়েছে ৫ ম্যাচে এবং বাংলাদেশ জয় পেয়েছে ৩টি ম্যাচে।সব শেষ খেলা মার্চে টি-টোয়েন্টি সিরিজে একটি করে ম্যাচে জয় পেয়েছে বাংলাদেশ এবং আফগানিস্তান।

তাই এশিয়া কাপে এবার বাংলাদেশ অধিনায়ক নিশ্চয়ই চাইবে জয়ে পাল্লা ভারী করে নিতে।তাই শক্তিশালী একাদশ নিয়ে মাঠে নামবে বাংলাদেশ। তা আর বলার অপেক্ষা রাখে না।সেই ম্যাচে ওপেনিংয়ে এনামুল হক বিজয়ের সাথে দেখা যেতে পারে তরুণ ওপেনার পারভেজ হোসেন ইমন কে।তিন নম্বর পজিশন থাকতে পারেন অধিনায়ক সাকিব আল হাসান।

তার সাথে যথাক্রমে আফিফ হোসেন, মুশফিকুর রহিম ,সাব্বির রহমান, মাহমুদউল্লাহ রিয়াদ ,নাসুম আহমেদ কে।তাছাড়া পেইস ইউনিটকে নেতৃত্ব দিতে দেখা যেতে পারে মুস্তাফিজুর রহমান ,তাসকিন আহমেদ এবং হাসান মাহমুদ কে।

এশিয়া কাপের জন্য ১৭ জনের স্কোয়াড: সাকিব আল হাসান (অধিনায়ক), এনামুল হক বিজয়, মুশফিকুর রহিম, আফিফ হোসেন, মোসাদ্দেক হোসেন সৈকত, মাহমুদুল্লাহ রিয়াদ, শেখ মাহাদি, সাইফুদ্দিন, হাসান মাহমুদ, মোস্তাফিজুর রহমান, নাসুম আহমেদ, সাব্বির রহমান, মেহেদি মিরাজ, এবাদত হোসেন, পারভেজ ইমন, নুরুল হাসান সোহান, তাসকিন আহমেদ।

You May Also Like