InCollage 20220812 155022349

এশিয়া কাপের জন্য বাংলাদেশের চমকে ভরা একাদশ

এশিয়া কাপে পূর্ণ শক্তির দল পাচ্ছে না বাংলাদেশ। ইনজুরির কবলে পড়েছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের একাধিক সদস্য। দীর্ঘদিন ধরেই মাঠের বাইরে রয়েছেন ব্যাটসম্যান ইয়াসির আলী রাব্বি। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রস্তুতি ম্যাচ খেলতে গিয়ে ইনজুরিতে পড়েন তিনি।

jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn

এছাড়াও ইনজুরির কারণে ছিটকে গেছেন টপ অর্ডার ব্যাটসম্যান লিটন দাস এবং উইকেট কিপার ব্যাটসম্যান কাজী নুরুল হাসান সোহান। গতকাল সাংবাদিকদের সাথে আলাপকালে নাজমুল হাসান পাপনও জানিয়েছেন এশিয়া কাপে থাকছে না এই ৩ ক্রিকেটার।

jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn

তাই তাদের পরিবর্তে জাতীয় দলের বাইরে থাকা ক্রিকেটারদের উপর নজর দিচ্ছে বিসিবি। “বিকল্প খুঁজতে জিম্বাবুয়ে সফরের বাইরে থেকে ক্রিকেটার নিতেই হবে।” এমনটাই জানিয়েছেন বাংলাদেশ দলের নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু। তাহলে এই তিন ক্রিকেটারের পরিবর্তে এশিয়া কাপে থাকবেন কারা?

jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn

বেশ কিছুদিন ধরেই গুঞ্জন উঠেছে আবারো বাংলাদেশ টি-টোয়েন্টি দলে ফিরছে সৌম্য সরকার এবং সাব্বির রহমান। ‌যতদূর জানা গেছে লিটন দাসের পরিবর্তে এশিয়া কাপে বাংলাদেশ দলের সুযোগ পেতে যাচ্ছেন সৌম্য সরকার। মূলত বড় টুর্নামেন্ট খেলার অভিজ্ঞতার কারণেই দলে আবার সুযোগ পাচ্ছেন তিনি।

jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn

তবে ইয়াসির আলী রাব্বির পরিবর্তে বাংলাদেশের দলের সুযোগ পাবেন কে এটা এখনো এক প্রকার অনিশ্চিত। তালিকায় সাব্বির রহমানের নাম থাকলেও বিকল্প হিসাবে রয়েছে আরও বেশ কয়েকজন তরুণ ক্রিকেটারের নাম। তবে সৌম্য সরকারের মতো অভিজ্ঞতার কারণেই আবারো বাংলাদেশ টি-টোয়েন্টি দলে ফিরতে পারেন সাব্বির রহমান।

jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn

এর বাইরে শোনা গেছে, সাকিব আল হাসানের পছন্দ সাব্বির। তবে সেটা নির্বাচক ও টিম ম্যানেজমেন্টের কতটা মনঃপুত হবে, তা নিয়ে সংশয় রয়েছে। লিটন দাসের পর নুরুল হাসান সোহান ও ইনজুরির কারণে ছিটকে যাওয়াই উইকেট কিপিং নিয়ে বিপদে পড়েছে নির্বাচকরা।

jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn

জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজে ভালো ব্যাটিং করায় এশিয়া কাপের বাংলাদেশ টি-টোয়েন্টি দলেও জায়গা পেতে পারেন এনামুল হক বিজয়। তবে তার বিকল্প হিসেবে রয়েছেন জাকির হাসান ও জাকের আলি অনিক।

কোন বিকল্প না থাকায় এশিয়া কাপের অধিনায়ক হচ্ছেন সাকিব আল হাসান এটা একপ্রকার নিশ্চিত। আজ রাতে দেশে ফেরার কথা রয়েছে তার। আগামীকাল বিসিবির সাথে বৈঠক করবেন তিনি। তবে অধিনায় খুঁজেই হোক না কেন এশিয়া কাপের দলে সাকিব আল হাসানের থাকাটা নিশ্চিত।