khelaprotidin.com 2022 08 13T233901.096

পৃথিবীতে এখন পর্যন্ত খুজে পাওয়া সব থেকে বড় ০৫ টি সাপ, যা দেখলে আপনার চোখ কপালে উঠবে, ব্যাপক ভাইলাল ভিডিও..

jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn

খুব কম প্রাণীই বিষাক্ত সাপের মতো লোকদের মধ্যে এতটা ভয় দেখায়। যদিও কোনও বিষাক্ত সাপের মধ্যে দৌড়ানোর সম্ভাবনা, ক্যান্সার, হৃদরোগ বা অটোমোবাইল দুর্ঘটনায় মারা যাওয়ার তুলনায় খুব কম, কামড়ানো এবং বিষ থেকে মারা যাওয়া কম, এটি আপাতদৃষ্টিতে অযৌক্তিক ভয় অনেকের কাছেই সত্যই রয়ে গেছে । এখানে বর্ণিত সবগুলো মূলত গ্রীষ্মমণ্ডলীয় অঞ্চলে বাস করে তবে কিছু সম্ভবত আপনার কাছাকাছি গবেষণা কেন্দ্র এবং চিড়িয়াখানায় বাস করছে।

jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn

“কালো” বা কৃষ্ণচূড়া, মম্বা (ডেন্ড্রোস্প্পিস পলিপিস):পাথুরে সাভানায় বাস করে এবং প্রায়শই মাটিতে মুখোমুখি হতে পারে, যেখানে মনে হয় এটি দীর্ঘস্থায়ী পছন্দ করে। ধূসর থেকে গা বাদামী রঙের বর্ণের রঙে এটি নামটি মুখের কালো অংশ থেকে কালো মোমবাতি দেখে অনেকে ভয় পেয়েছিল কারণ একটি বিশাল এবং দ্রুত এবং এটি একটি অত্যন্ত শক্তিশালী বিষ রয়েছে। যার বেশীরভাগ মানবিক শিকারকে হত্যা করে। এর আক্রমণাত্মক খ্যাতি স্বভাবের হওয়া সত্ত্বেও, মানুষের উপর তার অবারিত আক্রমণ প্রমাণিত হয়নি, এবং এটি প্রতিবছর খুব কম সংখ্যক মৃত্যুর জন্য দায়ী।

jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn

লাতিন আমেরিকার বাবা আমরেলা (“হলুদ চিবুক”): ফের-ডি-ল্যান্স (উভয় সংকীর্ণ) ফের-ডি-ল্যান্স (উভয়ই ফড়িং), ডাম ট্রাভেলার, ফটোলিয়া। ওকিনাওয়া হাবু (টি। ফ্ল্যাভোভাইরিডিস) সহ কিছু প্রজাতির বিষ একটি আক্রমণাত্মক সাপ যা প্রায় রিয়া দ্বীপপুঞ্জের মানুষের বাসভবনে প্রবেশ করে, এটি হালকা বিপজ্জনক। অন্যদিকে, মধ্য আমেরিকার টের পেলো (বি। এস্পার) এর বৃষ্টি নেক্রোটাইজিং, বেদনাদায়ক এবং প্রায়শই মারাত্মক। অন্যান্য বিপজ্জনক ফের-ডি-লেন্স গুলির মধ্যে রয়েছে ব্রাজিলের জারারাকা (বি। জারারকা) এবং আর্জেন্টিনার উটু (উভয় পথ আল্টারনেটাস)।

jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn

আফ্রিকার অন্যতম বিপজ্জনক সাপ:, বুম স্ল্যাং (ডিসফোলিডাস টাইপাস), বুম স্ল্যাং (ডিসফোলিডাস টাইপাস), ডেড থর্নটন জাতীয় অডুবন সোসাইটির সংগ্রহ / ফটো গবেষক, বুম স্ল্যাং (ডিসফোলিডাস টাইপাস) তার দেহের সামনের দিকের অংশটি গাছ থেকে অবিচ্ছিন্ন ভাবে প্রসারিত করে শিকার করে, একটি ফর্মটি একটি শাখাকে নকল করে। একটি পিছন পাখি যুক্ত সাপ, শিকার টক্সিন গুলিতে মারা না যাওয়া পর্যন্ত এটি তার শিকারকে চিবাতে দিয়ে তার বিষ সরবরাহ করে।

jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn

বিশ্বের দীর্ঘতম বিষাক্ত সাপ মালয়েশিয়ায় কিং কোবরা সাপ:কিং কোবরা, বিশ্বের বৃহত্তম বিষাক্ত সাপ, হাইকো কিয়েরা, ফটোলিয়া,কিং কোবরা (ওহিও ফাংগাস হান্না) পৃথিবীর দীর্ঘতম বিষাক্ত সাপ। এর দংশন প্যারালাইসিস-প্ররোচিত নিউরোটক্সিন প্রচুর পরিমাণে সরবরাহ করে। সাপের বিষ এতটাই শক্তিশালী এবং এত বেশি আকারের যে এটি কয়েক ঘন্টার মধ্যে একটি হাতিকে হত্যা করতে পারে। মৃত্যুর ফলে চিকিৎসা না করা মানুষের ক্ষেত্রে কমপক্ষে ৫০ থেকে ৩৯ শতাংশ পর্যন্ত মানুষ মারা যায়।

jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn

ভিডিও দেখতে এখানে ক্লিক করুন
পঞ্চম অস্ট্রেলিয়ার কোবরা: অস্ট্রেলিয়ার এই কোবরা খুবই ভয়ংকর হয়ে থাকে পূর্ব বাঘ সাপ (নোটিশ স্কুটাটাস) এই বাঘের সম্পর্কে পুরো অস্ট্রেলিয়ায় বহুল প্রচারিত, যা অস্ট্রেলিয়ার দক্ষিণ প্রান্তে এবং এই অঞ্চলের কাছের দ্বীপে বাস করে। এটি আঘাত হানার প্রস্তুতি নেওয়ার সাথে সাথে এটি এশিয়ান এবং আফ্রিকান কোবরার মতো একই উপায়ে মাথা এবং ঘাড় চ্যাপ্টা করে। সর্বাধিক মানুষ হত্যাকারী স-স্কেলড ভাইপার: স-স্কেলড ভাইপার (এচিস ক্ল্যারিনেট)। আন্তন দাও / বাভারিয়া-ভার্লাগ,কর্কশ মাপানো ভাইপার (এক্স ক্ল্যারিনেট) সমস্ত সাপের মধ্যে মারাত্মক তম হতে পারে, যেহেতু বিজ্ঞানীরা বিশ্বাস করেন যে এটি অন্যান্য সমস্ত সাপের মিলিত প্রজাতির চেয়ে বেশি মানুষের মৃত্যুর জন্য দায়ী।

এর বিষ, চিকিৎসা না করা 10 শতাংশেরও কম ক্ষেত্রে প্রাণঘাতী, তবে সাপের আগ্রাসনের অর্থ এটি প্রথম এবং প্রায়শই কামড়ায়। ত্রিভুজাকার আকারের ক্রস বিভাগ সহ একটি বিপজ্জনক সাপ: ক্রেইট ব্যান্ডেড ক্রেট (বুংগারাস ফ্যাসিয়্যাটাস)। বুংগার জাতের মাঝারি আকারের, বিষাক্ত সাপের বারো প্রজাতির যেকোনকে ক্রেইট করুন। ব্যান্ডেড ক্রেট বয়স ফটো স্টক , সুপারস্টার ব্যান্ডেড ক্রেইট (বুংগারাস ফ্যাসিয়্যাটাস) কোবরাটির অত্যন্ত বিষাক্ত আত্মীয়। এর বিষ মূলত একটি নিউরোটক্সিন যা পক্ষাঘাত জাগায়।