InCollage 20220811 142238277

ব্রেকিং নিউজঃ এশিয়া কাপের একাদশে জায়গা পেল না সাকিব, দেখেনিন চুরান্ত একাদশ

আবারো সাকিব আল হাসান বনাম বিসিবির মধ্যে শুরু হয়েছে নাটকীয়তা। যে নাটকীয়তার অবসান ঘটতে পারে আজই। সম্প্রতি একটি ব্যাটিং সংস্থার সাথে চুক্তি করেছেন বাংলাদেশ জাতীয় দলের অলরাউন্ডার সাকিব আল হাসান।

jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn

বেট উইনারের অঙ্গপ্রতিষ্ঠান বেট উইনার নিউজের সঙ্গে আনুষ্ঠানিক চুক্তি করেছেন বাংলাদেশের টেস্ট অধিনায়ক সাকিব আল হাসান। বেটিং সংক্রান্ত যে কোনও কিছুতেই বিসিবির কড়া নিষেধাজ্ঞা। এমনকি দেশের আইনেও তা নিষিদ্ধ।
তাই এই চুক্তি বাতিল না করলে বাংলাদেশ দল থেকে বাদ দেওয়া হবে সাকিব আল হাসানকে। এশিয়া কাপের দল ঘোষণা জন্য আজ শেষ দিন। এদিকে মঙ্গলবার ছিল শাকিবের সিদ্ধান্ত জানানোর শেষ সময়। কিন্তু আজ বৃহস্পতিবার হয়ে গেল এখনো কোনো সিদ্ধান্ত জানায় নিই সাকিব।

jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn

বিসিবির পক্ষ থেকে জানা গেছে আজ দুপুর পর্যন্ত অপেক্ষা করবে বিসিবি। এরপর সাকিব কোন সিদ্ধান্ত না জানালে সাকিবকে ছাড়াই এশিয়া কাপে চূড়ান্ত দল ঘোষণা করবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

বেট উইনার নিউজের সঙ্গে চুক্তি বাতিল না করলে আসন্ন এশিয়া কাপে সাকিব আল হাসানকে ছাড়া খেলতে হতে পারে বাংলাদেশকে। এমন কঠিন সিদ্ধান্ত নিতে যাচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn

বেটিং সংস্থা বেট উইনারের অঙ্গপ্রতিষ্ঠান বেট উইনার নিউজের সঙ্গে আনুষ্ঠানিক চুক্তি করেছেন বাংলাদেশের টেস্ট অধিনায়ক সাকিব আল হাসান। জাতীয় দলের এক নির্বাচকের থেকে জানা গেছে, সাকিবকে নিয়ে এবং তাকে ছাড়া দুটি দল প্রস্তুত রাখা হয়েছে। বিসিবির সিদ্ধান্ত জানানোর পরই নির্বাচকরা দল ঘোষণা করবেন। আগামী ২৭ আগস্ট থেকে সংযুক্ত আরব আমিরাতে শুরু হতে যাওয়া এশিয়া কাপের জন্য বাংলাদেশের স্কোয়াড ঘোষণার বর্ধিত সময়ের শেষ দিন আজ (বৃহস্পতিবার)। কিন্তু যতটুকু আভাস পাওয়া যাচ্ছে, হয়তো আজ দল ঘোষণা না-ও হতে পারে। লাগতে পারে আরও কয়েক দিন। জানা যাচ্ছে, সাকিবের ব্যাপারে সিদ্ধান্ত ঝুলে থাকায় থমকে আছে এশিয়া কাপের জন্য দল ঘোষণাও। তবে দুপুরে বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপনের সঙ্গে নীতিনির্ধারক কয়েকজন বোর্ড পরিচালকের গুরুত্বপূর্ণ সভা হওয়ার কথা রয়েছে। সেই সভাই এখন মহাগুরুত্বপূর্ণ।

jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn

সাকিব আল হাসান। বাংলাদেশ ক্রিকেটে সবচেয়ে বড় বিজ্ঞাপন। পারফরম্যান্স, রেকর্ডের ফুলঝুরি কিংবা বিতর্কিত কর্মকাণ্ডে সবসময়ই আলোচনায় থাকেন তিনি। কদিন আগে বাস কন্ডাক্টর এমনকি আরব যোদ্ধার বেশে হাজির হয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে ঝড় তুলেছিলেন। এবার অবশ্য একটা সাইটের শুভেচ্ছাদূত হয়ে বিতর্কের জন্ম দিয়েছেন সাকিব। বেটউইনার নিউজ ডটকমের শুভেচ্ছাদূত হিসেবে যুক্ত হয়েই বিপাকে পড়েছেন তিনি। কারণ, বেটউইনার নিউজ হচ্ছে বেটউইনার ডটকমের অঙ্গপ্রতিষ্ঠান, যা অনলাইনে জুয়া খেলার একটি প্ল্যাটফর্ম হিসেবে পরিচিত।

jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ভাষ্য, এমন কোনো প্রতিষ্ঠানের সঙ্গে চুক্তি তাদের মতাদর্শের সঙ্গে সাংঘর্ষিক। আর তাই সাকিবকে চুক্তি থেকে সরে আসার বার্তাও দিয়ে রেখেছে বোর্ড। যদিও গণমাধ্যমের খবর, বেটউইনারের সঙ্গে চুক্তি নিয়ে নিজের অবস্থানের পক্ষেই বহাল আছেন সাকিব। এদিকে সিদ্ধান্ত না পাল্টালে কঠোর অবস্থানে যেতে পারে বিসিবি, এমন আভাসও পাওয়া গেছে।

jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn

শোনা যাচ্ছে, সাকিবের বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়ার জন্যই এখনো ঘোষণা করা হচ্ছে না এশিয়া কাপের স্কোয়াড। সময় সংবাদ জানতে পেরেছে আজ (বৃহস্পতিবার) বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপনের সঙ্গে নীতিনির্ধারক কয়েকজন বোর্ড পরিচালকের গুরুত্বপূর্ণ সভা হওয়ার কথা রয়েছে। যেখানে সাকিবের ব্যাপারে আলোচনা হতে পারে। এ ছাড়া দিন দুয়েকের মধ্যে দেশে ফেরার কথা রয়েছে মিস্টার সেভেন্টিফাইভের। তার সঙ্গে সরাসরি কথা বলতে চায় বোর্ড।

jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn

এশিয়া কাপের স্কোয়াড ঘোষণার পাশাপাশি নির্বাচন করা হবে নতুন অধিনায়কও। সেটিই এখন বড় মাথাব্যথা বিসিবির জন্য। কারণ, ওয়েস্ট ইন্ডিজ সিরিজে ব্যর্থতার পর মাহমুদউল্লাহ নেতৃত্ব হারানোর পর নতুন অধিনায়ক হিসেবে সাকিবের নামই শোনা যাচ্ছিল। যদিও টাইগার অলরাউন্ডার জিম্বাবুয়ে সফরে ছুটিতে থাকায় টি-টোয়েন্টির নেতৃত্ব তুলে দেয়া হয় উইকেটকিপার ব্যাটার নুরুল হাসান সোহানকে। এদিকে, ইনজুরিতে অন্তত চার সপ্তাহের জন্য মাঠের বাইরে চলে গেছেন সোহান।

বিসিবি সূত্রে ইঙ্গিত মিলছিল, এশিয়া কাপ ও টি-টোয়েন্টি বিশ্বকাপ সামনে রেখে অন্তত দুই বছরের জন্য সংক্ষিপ্ত ফরম্যাটের নেতৃত্ব দেয়া হতে পারে সাকিবকে। যেটা গত ৪ আগস্ট বোর্ড মিটিংয়ের পরই ঘোষণা করার কথা ছিল। কিন্তু বেটউইনারের সঙ্গে সাকিবের চুক্তি সব ভেস্তে দিয়েছে। তার ব্যাপারে কী সিদ্ধান্ত নেয়া হবে, তা নিয়ে সন্দিহান খোদ বোর্ডও।

যত সমস্যােই আসুক না কেন ১৫ জনের একটা দল সাজাতেই হবে। সেটা হবে কেমন দেখে নেওয়া যাক। সবথেকে বড় দুশ্চিন্তা ওপেনিং নিয়ে লিটন ইনজুরিতে ফিরে আসার সম্ভাবনা আছে কিন্তু

সঙ্কাও আছে।তাকে রেখেই হয়তো দল ঘোষণা করবে বিসিবি।টানা ৬ টি২০ তে সুযোগ পেলেও তার ব্যাট কথা বলেছে না বিজয়ের।আপাতোত বিসিবির কাছে কোন অপশনো নেই তাই তাকে রাখতে হবে। থাকছে ইমন আবার নাইম ফিরতে পারেন লিটনের কারনে।

থাকছে ৫ অলরাউন্ডার সাকিব,মিরাজ,মোসাদ্দেক, মাহেদী,ও ফিটনেসের উপর ডিপেন্ড করে থাকছে সাইফুদ্দিনের।মিডিল ওডারে থাকছে ৩ জন মুশফিক, মাহমুদুল্লাহ ও আফিফ। পেস ডিপাটমেন্টে থাকছে ৪ জন মোস্তাফিজ, তাসকিন, শরিফুল, হাসান মাহমুদ একমাত্র স্পিনার হিসেবে নাসুম আলটিমেড চয়েজ।