১১২ কেজি ওজনের ক্রিকেটার দলে আসায় খেপেছে মিসবাহ

কদিন পরেই দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৪টি টি-টোয়েন্টি এবং জিম্বাবুয়ের বিপক্ষে ৩টি টোয়েন্টি খেলবে পাকিস্তান। দুই দেশের বিপক্ষে সিরিজের জন্যই একই স্কোয়াড ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

চমক জাগিয়ে ৪ বছরেরও বেশি সময় পর সেই দলে ফিরেছেন শারজিল খান। তবে ৩১ বছর বয়সি এই ক্রিকেটারের অন্তর্ভুক্তিতে অখুশি পাকিস্তান জাতীয় দলের প্রধান কোচ মিসবাহ উল হক। পাকিস্তানের ঘরোয়া টি-টোয়েন্টি আসর ন্যাশনাল টি-টোয়েন্টি কাপের সর্বশেষ আসরে ২৩৩ রান করে নিজের জায়গা পুনরুদ্ধার করেছেন শারজিল।

তবে ব্যাটে রান থাকলেও, ফিটনেসের উপর লাগাম নেই স্থুলাকার এই ক্রিকেটারের। ১১২ কেজি ওজনের এই ক্রিকেটার জাতীয় দলে কিভাবে সুযোগ পেল তাই নিয়ে বেজায় অখুশি পাকিস্তান কোচ।

মিসবাহর মতে, ওজন বেশি হওয়ায় শারজিল ক্রিকেট খেলার জন্য উপযুক্ত নন। মজার বিষয় হলো, পাকিস্তান অধিনায়ক বাবর আজমও কোচের সঙ্গে একমত। তবে তাদের এই বক্তব্য মানতে পারছেন না প্রধান নির্বাচক মোহাম্মদ ওয়াসিম। তিনি বলেন, ‘দলে জায়গা পেতে ফিটনেস এক মাত্র মাপকাঠি হতে পারে না। গত বছর শারজিল ছন্দে ছিল না। কিন্তু এবার অনেক রান করেছে। কেউ রান করছে, অথচ তাকে দলে নেওয়া হবে না, এটা সম্ভব নয়।’

অন্যদিকে মিসবাহ উল হক শুধুমাত্র রান করার যোগ্যতায কাউকে দলে নিতে রাজি নন। তার মতে, মোটা শারজিলকে দলে নিলে আরও অনেক আনফিট ক্রিকেটার দলে সুযোগ পেয়ে যাবে। ফিটনেস না থাকলেও তারা দলে খেলার দাবি জানাবে। মিসবাহ হয়তো রাকিম কর্নওয়ালের বিষয়ে জানেন না। ওয়েস্ট ইন্ডিজের ১৪০ কেজি ওজনের এই স্পিন তারকা কয়দিন আগেই বাংলাদেশের মাটিতে টেস্টে ৫ উইকেট নিয়েছিলেন। ইতোমধ্যেই ৫ টেস্টে তার শিকার২৭ উইকেট।

সংশ্লিষ্ট খবর

Leave a Comment