বাংলাদেশকে হুম-কি দিয়ে রাখলো জিম্বাবুয়ের তরুণ ব্যাটসম্যান

বাংলাদেশকে হুম-কি দিয়ে রাখলো জিম্বাবুয়ের তরুণ ব্যাটসম্যান

চার হাফ সেঞ্চুরিতে ৩০৩ রানের বড় পুঁজি পেলেও জিম্বাবুয়ের বিপক্ষে জয় পাওয়া হয়নি বাংলাদেশের। বড় লক্ষ্য তাড়ায় ইনোসেন্ট কাইয়া-সিকান্দার রাজার দুর্দান্ত জুটি এবং তাদের জোড়া সেঞ্চুরিতে ওয়ানডেতে ৯ বছর পর বাংলাদেশের বিপক্ষে জয় পেয়েছে জিম্বাবুয়ে।

বাংলাদেশের বিপক্ষে ওয়ানডেতে জেতা জিম্বাবুয়ের চোখ এখন সিরিজ জয়ে। বাংলাদেশের বিপক্ষে তিনশ রান তাড়া করে জিতলেও তামিম ইকবালের দলকে অসম্মান করতে চান না রাজা। টাইগারদের ক্রিকেটের বড় দেশ হিসেবে আখ্যা দিলেও দ্বিতীয় ওয়ানডেতে জিতে সিরিজ নিজেদের করে নিতে চান জিম্বাবুয়ের অভিজ্ঞ এই ব্যাটার এ প্রসঙ্গে রাজা বলেন, ‘আমরা এটা অস্বীকার করতে পারি না যে বাংলাদেশ ক্রিকেটের বড় দেশ।

তারা টেবিলের (ওয়ানডে সুপার লিগ) ১ বা ২ নম্বরে অবস্থান করছে। তারা ওয়েস্ট ইন্ডিজে ২-১ ব্যবধানে (৩-০) জিতেছে। আমি বাংলাদেশকে অসম্মান করতে অস্বীকার করি। তারা বড় দল। রবিবার জিম্বাবুয়ে সিরিজ জিততে চাইবে। আমরা সঠিক মনোভাব নিয়ে যেতে চাই।’ সর্বশেষ ২০১৩ সালের ৮ মে, বুলাওয়েতে জিম্বাবুয়ের কাছে ওয়ানডে হেরেছিল বাংলাদেশ। মাঝে কেটে গেছে ৩৩৭৬ দিন। বছরের হিসেবে ৯ বছর।

এই সময়ের মাঝে ১৯ ওয়ানডে খেললেও কোনো জয় পায়নি জিম্বাবুয়ে। হারারেতে জিম্বাবুয়ের বিপক্ষে হারের সেই শেকল ভেঙেছে রেজিস চাকাভার দলের। শুরুতে দ্রুত উইকেট হারালেও রাজা ও কাইয়ার সেঞ্চুরিতে ৫ উইকেটের জয় ‍তুলে নেয় জিম্বাবুয়ে। এদিকে বাংলাদেশের পর ঘরের মাঠে ভারতের বিপক্ষে খেলবে তারা। এরপর অস্ট্রেলিয়া সফরেও যাবে রোডিশিয়ানরা। রাজা মনে করেন, সঠিক সময়েই বাংলাদেশের বিপক্ষে জয় পেয়েছে জিম্বাবুয়ে।

রাজা বলেন, ‘শেকল ভাঙতে পেরে খুব ভালো লাগছে। নয় বছরে আমরা বাংলাদেশকে হারাতে পারিনি। তারা আমাদের চেয়ে ১৯-০ ব্যবধানে এগিয়ে ছিল। জয়টা সঠিক সময়েই এসেছে। ভারত আসছে, আমরা অস্ট্রেলিয়াতে যাবো। আমরা বিশ্বকাপের দিকে তাকিয়ে আছি। জিম্বাবুয়ের জন্য এটা ভালো সময়।

You May Also Like

About the Author: