দারুন কায়দায় ডোবায় কোচ মারতেই লেগে যাচ্ছে বড় রাগব বোয়াল, জেলের অভিনব মাছ ধরার ভিডিও তুমুল ভাইরাল..

দারুন কায়দায় ডোবায় কোচ মারতেই লেগে যাচ্ছে বড় রাগব বোয়াল, জেলের অভিনব মাছ ধরার ভিডিও তুমুল ভাইরাল..

গ্রাম্য পরিবেশে মাছ ধরতে কার না ভালো লাগে। যদি হাটতে গিয়ে মাছ পাওয়া যায় তখন সে ব্যাপারটা আরো অদ্ভুত হয়ে যায়। ঠিক এমনই ঘটনা ঘটে গ্রামের কিশোরদের সাথে। কিশোরেরা সাথে সাথে সেখানে গিয়ে তারা দেখতে পায় অনেক অনেক বড় বড় রাগব বোয়াল। গ্রামের এই পরিবেশ গুলো দেখতে খুবই স্বাভাবিক । কিন্তু এত বড় মাছ একসাথে দেখার অনেক অস্বাভাবিক।

গ্রামের মধ্যে অনেক অনেক থাকে সে ডোবায় অনেক প্রকার বড়-ছোট অনেক মাছ দেখতে পাওয়া যায়। কিন্তু গ্রামের কয়েকটি কিশোর তারা এমন একটি ডোবা যায় যেখানে কোচ মারতে অনেক অনেক বড় বড় মাছ পাওয়া যায়।
সেই বড় বড় মাছের লোভ যেন কেউ সামলাতে পারবে না। ঠিক তেমনি এই বড় বড় মাছের একটি ভিডিও করেছিলেন সে গ্রামের একটি ছেলে। ভিডিওটি ইন্টারনেটে আপলোড করে দেন।সেই ভিডিও ধারণ করে ইন্টারনেটে দিলে এটি ইন্টারনেটের বদৌলতে সামাজিক যোগাযোগ মাধ্যমে তুমুল ভাবে ছড়িয়ে পড়ে। রাতারাতি সে ধারণকৃত ভিডিওটি হয়ে যায় ভাইরাল।

সাথে সাথে ভাইরাল হয়ে যায় সে গ্রামের কিশোর গুলো যারা ওই ডোবায় কোচ দিয়ে মাছ ধরেছেন। তাদের মাছ ধরার কায়দা ছিল অভাবনীয়। তারা সাধারণ কোচ দিয়ে বড় বড় রাগব বোয়াল ধরে। তারা অদ্ভুতভাবে এত বড় মাছ ধরছে। সাধারণ কায়দায় মাছগুলো শিকার করেছে। তাদের এমন কায়দা কি করে মাছ ধরে তা ভাবাচ্ছে ইন্টারনেট ব্যবহারকারীদের। তারা সবাই এইভাবে এদের মাছ ধরতে দেখে অনেকটাই চমকে যাচ্ছে।

তারা অবাক হয়ে তাদের প্রতিক্রিয়া জানাচ্ছে। তারা কিভাবে এমন কায়দায় মাছ ধরতে পারে তা অনেকের কাছে প্রশ্ন হয়ে দাঁড়িয়েছে। অনেকে ভাবছে তারা কিভাবে করছে এসব কায়দায় কিভাবে এ কায়দা করে মাছ ধরতে পারছে তারা সবাই বিস্মিত হয়ে আছে। বিস্মিত সবার একই প্রশ্ন তারা কিভাবে পারছে এভাবে মাছ ধরতে।
ভিডিও দেখতে এখানে ক্লিক করুন

একটি গ্রামের কয়েকটি কিশোর তারা বয়সে ছোট কিন্তু তাদের কাজগুলো যেন বড়দের কেও ভাবায় বারবার। তার এমন ভাবে এমন কায়দায় মাছ ধরেছে যে বড়রা অবাক যে তারা কিভাবে একাই মাছ ধরতে পারছে ।তাদের বুদ্ধি যেন অতুলনীয় । তারা সাধারণ চোক দিয়ে বড় বড় মাছ ধরে। এতটুকু বাচ্চার মাথায় এত বুদ্ধি কোথা থেকে আসে। তা এখনো সবাইকে ভাবিয়ে ভেবে কূল পাচ্ছে না ।

এই কায়দা করে ডোবা থেকে তারা বড় বড় মাছ কিভাবে শিকার করছে সবাই তাদের এই ঘটনা দেখে হতভম্ব আবার কেউ উৎসাহিত করছে সেই ছেলেদের। তারা ডোবার মধ্যে চোক দিয়ে মাছের জন্য ফাঁদ পাতে ।সেই ফাঁদে আটকে পড়ে অনেক বড় বড় বোয়াল মাছ ।সে বড় বড় মাছ কে সে বালক গুলো শিকার করে। কিন্তু তাদের এই বিশেষ ফাঁদ অনেক বড় মানুষ তৈরি করতে অক্ষম হয়ে যায়। তারা বিশেষ করে এভাবে ফাঁদ তৈরি করে। তাদের সব বুদ্ধি তারা বিশেষ ভাবে ফাঁদ বানানোর কাজেই লাগিয়ে দেয়।

কারণ ফাঁদ যদি ঠিক না হয় মাছ কিভাবে ধরা দিবে ।মাছ ঠিকভাবে ধরার ক্ষেত্রেও ফাঁদ সঠিকভাবে তৈরি করতে হয়। তাদের এভাবে মাছ ধরা দেখে অনেক জেলে ও বিস্মিত তারা কিভাবে এত বড় বড় মাছ ধরছে ছোট মানুষ হয়েও। ছোটরাও যে ভালো কাজ করতে পারে তাই প্রমাণ করলেন এই কিশোর ছেলে গুলো।

You May Also Like

About the Author: