আইপিএলে খেলতে পারবেন না রশিদ

টাকা হোক কিংবা টুর্নামেন্টের মর্যাদা, বর্তমানে প্রায় সব ক্রিকেটারেরই স্বপ্ন থাকে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে খেলা। কিন্তু সবার ভাগ্যে সিকে ছিড়ে না, নাম দিয়েও দল না পাওয়া ক্রিকেটারের সংখ্যাটা বেশ লম্বাই থেকেই যায়। এবারের আইপিএলে খেলার জন্য নাম নিবন্ধন করলেও দল পাননি ইংল্যান্ডের লেগ-স্পিনার আদিল রশিদ, তাতে অবশ্য হতাশ নন তিনি

সীমিত ওভারের ক্রিকেটে দারুণ কার্যকর আদিল রশিদ, ইংল্যান্ডের ড্রিম টিমের গুরুত্বপূর্ণ অংশও তিনি। বর্তমানে আইসিসি টি-টোয়েন্টি র‍্যাংকিংয়ের ৫ নাম্বার বোলার আদিল রশিদ, তাতে অবশ্য থোড়াই কেয়ার আইপিএলের দলগুলোর। গত ১৮ ফেব্রুয়ারির নিলামে তাকে দলে নেওয়ার জন্য কোন ফ্রাঞ্চাইজিই আগ্রহ দেখায়নি, ফলাফল অবিক্রিতই থেকে গেছেন ইংলিশ এই লেগি।

ভারতের বিপক্ষে প্রথম ম্যাচে দারুণ বোলিং করেছেন আদিল রশিদ, ৩ ওভারে মাত্র ১৪ রান দিয়ে তুলে নেন ভারতীয় অধিনায়ক ভিরাট কোহলির উইকেট। এরপরই আইপিএলে দল না পাওয়ার বিষয়ে জানতে চাওয়া হয় তার কাছে, তবে তিনি জানিয়েছেন নাম নিবন্ধন করলেও দল পাবেন না সেটা ধরেই রেখেছিলেন।

আইপিএলে খেলার ইচ্ছে থাকলেও দল না পাওয়ায় হতাশ নন জানিয়ে আদিল রশিদ বলেন, “আমি বলবো না দল না পাওয়াটা হতাশার। এখানে স্পিনার অনেক, ভারতের স্থানীয় স্পিনারের অভাব নেই। আমি তাই সত্যি বলতে, দল পাওয়ার প্রত্যাশাই করিনি।”

দল পেলে যে সেটা দারুণ হতো সেটাও বলতে ভোলেননি আদিল রশিদ। তিনি আরও বলেন, “অবশ্যই, দল পেলে দারুণ হতো। তবে যেটা বললাম, এই ধরনের টুর্নামেন্টগুলোতে নাম দিয়ে কেবল আশাই করা যায় যে কেউ হয়তো দলে নিবে, এর বেশি কিছু করার থাকে না। আইপিএল বা এ ধরনের টুর্নামেন্টে এভাবেই হয়।”

৫ ম্যাচ সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে আজ মুখোমুখি হবে ভারত ও ইংল্যান্ড, প্রথম ম্যাচে ৮ উইকেটের বড় জয় তুলে নিয়ে সিরিজে ১-০ তে এগিয়ে আছে ইংলিশরা।

সংশ্লিষ্ট খবর

Leave a Comment