বন্যার জলে তলিয়ে গেল বাড়ির উঠোন, জাল দিয়ে দারুন কায়দায় ভেসে আসা ছোট মাছ ধরলেন যুবক, ব্যাপক ভাইরাল সেই ভিডিও..

বন্যার জলে তলিয়ে গেল বাড়ির উঠোন, জাল দিয়ে দারুন কায়দায় ভেসে আসা ছোট মাছ ধরলেন যুবক, ব্যাপক ভাইরাল সেই ভিডিও..

বাড়ি উঠানে মাছ ধরা এটি নিসন্দেহে খুবই মজার ব্যাপর।এই মজার ব্যাপরটি আমাদের দেশে অনেক জায়গায় হয়ে থাকে।অনেকেই বাড়ির পাশে উৎসবমুখর ভাবে মাছ ধরে বর্ষার সময়।তখন আর তাদেরকে বাজার থেকে মাছ কিনে এনে খেতে হয় না এই মাছ দিয়ে বর্ষার সময় তাদের মাছের চাহিদা মিটে যায়। বাংলাদেশের অনেক নিচু নিচু জায়গা রয়েছে সেখানে বাড়ির উঠানে পানি চলে আসে বর্ষার সময়।

এবং বর্ষার সময় সমপূর্ণ্য উঠান পানিতে ভেজে যায়।এই পানি দেখে একদিকে যেমন আনন্দের বিষয় তেমনি অন্যদিকে কষ্টে বিষয়।তখন তাদের মাছের চাহিদা বাড়ির উঠান থেকে মেরে মিটে যায়। সেই পানিতে থাকে বিভিন্ন ধরনের মাছ সেই মাছগুলো বাড়ির মানুষ আনন্দের সাথে মাছ ধরতে থাকে। ভেসে আসা মাছের মধ্যে তাকে ছোট-বড় আরো অনেক আকারের। সেই মাছ বাড়ির মানুষরেরা ধরে থাকে জাল বঁড়শি আর অনেক কিছু দিয়ে।

এই ভেসে আসা মাছ গুলো হয়ে থাকে অনেক সুস্বাদু এবং মজাদার।যারা এই মাছ গুলো ধরে খেয়ে থাকে তাদের শরীল স্বাস্থ্য অনেক ভালো থাকে। সেই মাছ ধরা দেখতে বাড়ির সব ছেলে মেয়ে, ছোট বড় বের হয়ে থাকে এবং চেঁচামিচি করে।এবং সবাই এক সাথে উৎসবমুখর ভাবে মাছ ধরে। অনেক সময় বাড়ির উঠানে মাছ ধরার জন্য পাশের বাড়ির মানুষদের নিমন্ত্রণ করা হয়ে থাকে।

কিছুদিন আগে সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও ভাইরাল হয় সেখানে একটি বাড়ির উঠানে বর্ষার সময় পানি চলে আসে এবং একটি লোক একটি জাল নিয়ে উঠানে মাছ ধরতে থাকে।সাথে আরো অনেক লোক ছিল তারা কেউ হাত দিয়ে আবার কেউ জাল বা কেউ আবার বড়শি দিয়ে মাছ ধরে। ভিডিওটিতে দেখা যায় লোকটি তার বাড়ির উঠানে জাল মারে এবং কিছু সময় পর জাল তুলে।

ভিডিও দেখতে এখানে ক্লিক করুন
জালে উঠে বিভিন্ন ধরনের ছোট বড় পজাতির মাছ। মাছেট মধ্যে ছিলো কৈ,মাগুর,শিং,পুটি আরো ইত্যাদি। লোকটি যতবার জাল ছুড়ে মারে ততোবারই জালে বিভিন্ন আকারের ছোট বড় মাছ আসে।এবং মাছ গুলো দেখে ছোটরা আনন্দের সাথে চিৎকার করে। এই ভাবে বাড়ির পাশে মাছ ধরাটাই নিসন্দেহে মজার বিষয়।আমি যদিও এই ভাবে মাছ ধরে আনন্দ পাই নি কিন্তু এই ভিডিওটি দেখার পর অনেক আনন্দ পেয়েছি।

আপনেই চাইলে আমার মতো দেখে নিতে পারেন। লোকটির মাছ ধরার ভিডিও দেখে আমি খুব আনন্দ পেয়েছি। লোকটির এই মাছ ধরার ভিডিও ইতিমধ্যে অনেক ভাইরাল হয়েছে। এই ধরনের সুন্দর মাছ ধরার ভিডিও দেখানোর জন্য আমারা থাকে ধন্যবাদ দিয়েছি আপনিও চাইলে লোকটিকে কমেন্ট এর মাধ্যমে ধন্যবাদ দিতে পারেন।

You May Also Like

About the Author: