বিড়াল ও মাছের মধ্যে জমে উঠেছে বন্ধুত্ব, বিড়ালের সাথে মাছের দুষ্টমির ভিডিওটি তুমুল ভাইরাল নেট দুনিয়ায়..

বিড়াল ও মাছের মধ্যে জমে উঠেছে বন্ধুত্ব, বিড়ালের সাথে মাছের দুষ্টমির ভিডিওটি তুমুল ভাইরাল নেট দুনিয়ায়..

আজকাল যখন তখন হুটহাট ইন্টারনেটে বিভিন্ন ধরনের ভিন্ন রকমের ভাইরাল ভিডিও দেখা যায়।যার মধ্যে অনেকগুলো ভিডিও খুব অল্প সময়ের মধ্যে হয়ে যায় জনপ্রিয় ভাইরাল ভিডিও ।এমন কিছু ভিন্নধর্মী ভিডিও আছে যা দেখলে আপনার মন ছুয়ে যাবে। আপনিও পড়ে যাবেন এক অদৃশ্য মায়ার বাঁধনে ।এমন একটি ভিডিও রাতারাতি ভাইরাল হয়েছে নেট দুনিয়ায় ।সে ভিডিওতে তেমন কিছু নেই কিন্তু আছে এক অসম্ভব বন্ধুত্বের কাহিনী ।এমন বন্ধুত্ব যা বারবার ভাবিয়ে তুলেছে নেট দুনিয়ার সকল নেটিজেনদের ।

তারা এই ভিডিও টি দেখে বন্ধুত্বের এক অনন্য নিদর্শন পেয়ে গেলেন ।এমন বন্ধুত্ব হয়তোবা করা সম্ভব না একটি বিড়াল ছানা ও মাছের মধ্যে।তাদের বন্ধুত্ব যেন কারো কাছে কখনো গ্রহণযোগ্য নয়। কারণ মাছ হচ্ছে বিড়ালের শিকার বিড়াল কখনোই মাছকে সামনে পেয়ে ছেড়ে দেয় না বরং মাছ দিয়ে সে তার আহার কাজ সম্পন্ন করে থাকে। বিড়াল ও মাছ কখনো বন্ধু হতে পারেনা। এটি যেন প্রকৃতির নিয়মকানুন না মেনে প্রকৃতির বিরুদ্ধে কোন কাজ করা।কারণ বিড়াল সব সময় মাছ পিছনে লেগে থাকে।

মাছের ঝাঁক দেখলেই সব সময় তার উপরে খাবারের অধিকার জমায় বিড়াল ছানা গুলো। মাছ দেখা মাত্র তাদের উপরে আক্রমণ করে বসে বিড়াল। তাদের বন্ধুত্ব হওয়া যেন অস্বাভাবিক। এরকম অস্বাভাবিক ব্যাপারে মিথ্যা প্রমান করে দিল এই বিড়াল ও মাছের বন্ধুত্বের জুটি ।তাদের বন্ধুত্বের নিদর্শন তুমুলভাবে ভাইরাল হয়ে যায় সামাজিক যোগাযোগ মাধ্যমে।সকলের এর করছে প্রশংসা আবার কেউ করছে এটিকে প্রাণীরাও যে বন্ধুত্ব করতে পারে সে বন্ধুত্বের নিদর্শন হিসেবে প্রমাণ করছে অনেক নেটিজেনরা। চিরশত্রুদের মাঝে এরূপ ভালোবাসা বন্ধুত্ব দেখে সকলেই হয়েছে অবাক।

না কেননা একটি বিড়াল ও মাছ কখনো বন্ধু হতে পারেনা। তাদের মধ্যে থাকে সবসময় শিকার করার শিকারী থেকে বাঁচার প্রতিদ্বন্দ্বী থাকে। প্রকৃতির নিয়মে তারা তাদের মধ্যে শত্রুতা করতেই পছন্দ করে।তাদের মধ্যে বন্ধুত্ব হওয়া যে ছিল একটি অসম্ভব।কিন্তু সবার এই ধারণাকে মিথ্যা প্রমাণ করে দিল স্থলে বাস করা বিড়াল এবং পানিতে বাস করা মাছ । বিড়াল বাস করে স্থলে এবং মাছ বসবাস করে পানির অতল গভীরে। তাদের এই অসম বন্ধুত্ব কেউ যেন নিজেদেরকে বিশ্বাস করাতে পারছে।

অনেক নেটিজেনরা বলছে এই ভিডিওটি একটি পূর্বপরিকল্পিত ভিডিও যার সাথে বাস্তবতার কোন মিল নেই। এরকম কখনোই হতে পারেনা। কিন্তু সব মিলিয়ে জন্ম দেয় চোখে আঙুল দেখিয়ে এই ভিডিওটি সত্য প্রমাণিত হয়।তারা যেন নিজের চোখকে বিশ্বাস করতে পারছে না। সবাই যেন বলছে এটা কি করে সম্ভব। কেউ মেনে নিতে পারছেনা বিড়াল ও মাছের বিরল এমন বন্ধুত্ব সুলভ আচরণ। ভিডিওটিতে দেখা যাচ্ছে, মাছগুলো মূলত একটি বাসায় একুরিয়াম এর মধ্যে পালন করা হয়।
ভিডিও দেখতে এখানে ক্লিক করুন

সে বাড়িতে থাকা একটি বিড়াল সব সময় মাছের সাথে দেখা করতে একুরিয়ামের আশেপাশে এসে বসে থাকে। সব সময় একুরিয়ামের পাশে বসে থাকার কারণে একুরিয়ামে থাকা মাছ ও বিড়ালের মধ্যে একটি বন্ধুত্বসুলভ সম্পর্ক সৃষ্টি হয়। তারা সাথে অনেকক্ষণ সময় অতিবাহিত করে। বিড়ালটিকে একুরিয়ামের পাশে দেখতেই মাছগুলো অন্য স্থান থেকে বিড়ালের যেখানে থাকে সেখানে চলে আসে। একুরিয়ামে থাকা মানুষগুলো যখন বিড়াল এর আশেপাশে ঘুরে তখন বিড়াল যেন তাদের সাথে দুষ্টুমিতে মেতে উঠে।

যখন মাছগুলো বিড়ালের কাছে আসে তখন বিড়াল তার হাতের সাহায্যে মাছগুলোকে স্পর্শ করতে থাকে। যেখানে বিড়াল এসে দাঁড়ায় সেখানে অনেক মাছ এসে ভিড় জমায় বিড়ালের সাথে খেলা করার জন্য। বিড়াল মাছের সাথে মেতে ওঠে নানা খেলায়। বিড়ালটি মাছগুলোকে নিয়ে সাঁতার কাটছে সে খোলা একুরিয়াম এর মধ্যে। মাছগুলো বিড়ালের সাথে দুষ্টুমিতে মেতে উঠেছে। তারা যেন বিড়ালটিকে ঘিরে রেখেছে খেলার ছলে। বিড়াল তাদের সাথে এমনভাবে মিশে যাবে মনে হচ্ছে, বিড়াল মাছের কথা বুঝে আর মাছেরা যেন বিড়ালের কথা বুঝে। তাদের এমন আচরণ সবাইকে বুঝিয়ে দিচ্ছে তারা তাদের মধ্যে কতটা বন্ধুত্ব রয়েছে।

You May Also Like

About the Author: