তামিম, লিটন, বিজয়, মুশফিক ব্যাটিং ঘুর্ণিতে দিশেহারা জিম্বাবুয়ে

তামিম, লিটন, বিজয়, মুশফিক ব্যাটিং ঘুর্ণিতে দিশেহারা জিম্বাবুয়ে

জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে টসে হেরে প্রথমে ব্যাট করে নির্ধারিত ৫০ ওভারে দুই উইকেট হারিয়ে ৩০৩ রান সংগ্রহ করেছে বাংলাদেশ। টসে হেরে প্রথমে ব্যাট করতে নেমে শুরুটা ভালো করে দুই ওপেনার অধিনায়ক তামিম ইকবাল এবং লিটন দাস। ‌ওপেনিং জুটিতে ১১৯ রানের পার্টনারশিপ গড়ে তোলেন তামিম ইকবাল এবং লিটন দাস।

ওয়ানডে ক্রিকেটে নিজের ৫৪ তম হাফ সেঞ্চুরি তুলে নিয়ে ৬৪ রানে সাজঘরে ফেরেন তামিম ইকবাল। তার বিদায়ের কিছুক্ষণ পরেই নিজের ফিফটি পূর্ণ করেছেন আরেক ওপেনার লিটন কুমার দাস। হাফ সেঞ্চুরি তুলে নিয়ে হাত খুলে খেলছিলেন লিটন দাস।

কিন্তু মাংসপেশীতে টান পড়ায় শেষ পর্যন্ত মাঠ ছাড়তে হয় তাকে। লিটন ৮৯ বলে নয়টি চার এবং একটি ছক্কার সাহায্যে ৮১ রান করে রিটায়ার্ড হার্ট হয়েছেন। তবে দীর্ঘদিন পর ক্রিকেটে সুযোগ পেয়ে নিজেকে মেলে ধরেছেন এনামুল হক বিজয়। ২০১৪ সালের পর ওয়ানডে ক্রিকেটে হাফ সেঞ্চুরির দেখা পেয়েছেন তিনি। ৪৭ বলে তুলে নিয়েছেন হাফ সেঞ্চুরি।

হাফ সেঞ্চুরি তুলে নেয়ার পর বিধ্বংসী রূপে খেলতে থাকেন এনামুল হক বিজয়। তবে দলীয় ২৬৭ রানের মাথায় আউট হয়ে যান এনামুল হক। ৬২ বলে ছয়টি চার এবং তিনটি ছক্কা হাঁকিয়ে ৭৩ রান করে প্যাভিলিয়নে ফেরেন তিনি।

অন্যদিকে ছুটি কাটিয়ে দলে ফিরে নিজের ফর্ম ধরে রেখেছেন মুশফিকুর রহিম। তুলে নিয়েছেন হাফ সেঞ্চুরি। ৪৯ বলে পাঁচটি বাউন্ডারি ৫২ রান করে অপরাজিত থাকেন মুশফিকুর রহিম। এছাড়া মাহমুদুল্লাহ রিয়াদ ১২ বলে ২০ রান করে অপরাজিত থাকেন।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, লিটন কুমার দাস, এনামুল হক বিজয়, মুশফিকুর রহিম, আফিফ হোসেন ধ্রুব, মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদি হাসান মিরাজ, মোসাদ্দেক হোসেন সৈকত, শরিফুল ইসলাম, তাসকিন আহমেদ ও মোস্তাফিজুর রহমান।

জিম্বাবুয়ে একাদশ: রায়ান বার্ল, রেগিস চাকাভা (অধিনায়ক), লুক জঙউই, ইনোসেন্ট কাইয়া, ওয়েসলে মাধভের, ওয়েলিংটন মাসাকাদজা, তারিসাই মুসাকান্দা, রিচার্ড এনগারাভা, ভিক্টর নিয়ুচি, সিকান্দার রাজা ও মিল্ডন শুম্বা।

You May Also Like

About the Author: