ব্যাট হাতে জ্বলে উঠেছে তামিম ও লিটন, রানের বণ্যা!

ব্যাট হাতে জ্বলে উঠেছে তামিম ও লিটন, রানের বণ্যা!

টি-টোয়েন্টির দুঃস্বপ্ন ভুলে ওয়ানডেতে নতুন বাংলাদেশকে দেখবে— সবাই এমনটিই আশা করেছিলেন।

তামিম ইকবাল ও লিটন দাসের জুটিতে তেমনই শক্ত ভিত গড়ার দিকে যাচ্ছে বাংলাদেশ।

২৩.১ ওভার শেষে বাংলাদেশের রান কোনো উইকেট না হারিয়ে ১০০।

তামিম ৮৩ বলে ৫৭ রান এবং লিটন ৬১ বলে ৪২ রান নিয়ে খেলছেন।

ওয়ানডে ওপেনিংয়ে তামিম-লিটনের এটি সপ্তম ৫০ রানের জুটি। ওপেনিংয়ে বাংলাদেশ ওপেনারদের মধ্যে এর চেয়ে বেশি ৫০ রানের জুটি আছে দুটি। দুটিতেই আছেন তামিম, ইমরুল কায়েস ও সৌম্য সরকারের সঙ্গে তার ৫০ রানের জুটির সংখ্যা ১১টি করে।

এর আগে টস জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ে পাঠায় জিম্বাবুয়ে।

এদিন বাংলাদেশের মতো তিন পেসার নিয়ে একাদশ সাজিয়েছে জিম্বাবুয়েও। একমাত্র বিশেষজ্ঞ স্পিনার হিসেবে আছেন বাঁহাতি স্পিনার ওয়েলিংটন মাসাকাদজা। এ ছাড়া স্পিনে আছেন অলরাউন্ডার ওয়েসলি মাধেভেরে।

ওয়ানডে অভিষেক হচ্ছে পেসার ভিক্টর নিয়াউচির। চার বছর পর ওয়ানডে খেলতে নামছেন ব্যাটসম্যান তারিসাই মুসাকান্দা।

অন্যদিকে ঘরোয়া ক্রিকেটে ৫০ ওভারের সংস্করণে রেকর্ড রান করে জাতীয় দলে ফেরা এনামুল হক বিজয় অবশেষে এই সংস্করণে ম্যাচ খেলার সুযোগ পেলেন আন্তর্জাতিক ক্রিকেটে। টেস্ট ও টি-টোয়েন্টিতে ফেরার পর ২৯ বছর বয়সি ব্যাটসম্যানকে এবার দেখা যাবে ওয়ানডেতে। সবশেষ ওয়ানডে খেলেছিলেন তিনি ২০১৯ সালের জুলাইয়ে, শ্রীলংকায়।

আগের সফরে হজের কারণে ছুটিতে থাকা মুশফিকুর রহিম স্কোয়াডে ফিরে অনুমিতভাবে আছেন একাদশেও। বাংলাদেশের সবশেষ ওয়ানডেতে ওয়েস্ট ইন্ডিজে ৫ উইকেট নিলেও এই ম্যাচে জায়গা হয়নি তাইজুল ইসলামের।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল (অধিনায়ক), লিটন কুমার দাস, এনামুল হক, মুশফিকুর রহিম, মোসাদ্দেক হোসেন, মাহমুদউল্লাহ, আফিফ হোসেন, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, মোস্তাফিজুর রহমান।

জিম্বাবুয়ে একাদশ: রেজিস চাকাভা (অধিনায়ক), ইনোসেন্ট কাইয়া, ওয়েসলি মাধেভেরে, তারিসাই মুসাকান্দা, সিকান্দার রাজা, মিল্টন শুম্বা, রায়ার্ন বার্ল, লুক জঙ্গুয়ে, ভিক্টর নিয়াউচি, রিচার্ড এনগারাভা, ওয়েলিংটন মাসাকাদজা।

You May Also Like

About the Author: