ব্রেকিং নিউজঃ বে-আইনী কাজে ফেসে যাচ্ছেন সাকিব, কঠোর অবস্থানে বিসিবি!

বে-আইনী কাজে ফেসে যাচ্ছেন সাকিব, কঠোর অবস্থানে বিসিবি!

সম্প্রতি অনলাইন বেটিং সাইট বেটউইনারের অঙ্গপ্রতিষ্ঠান বেটউইনার নিউজের দূত হিসেবে চুক্তিবদ্ধ হয়েছেন সাকিব আল হাসান। আইনগতভাবে বাংলাদেশে জুয়া নিষিদ্ধ হওয়ার পরও এমন প্রতিষ্ঠানের সঙ্গে যুক্ত হওয়ায় বিষয়টি তদন্ত করে দেখবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

সাকিবের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হলে নোটিশ দেয়ার সঙ্গে যা যা করণীয় সেটা করবে বাংলাদেশের ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থাটি। বোর্ড সভা শেষে মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে গণমাধ্যমের সঙ্গে আলাপচারিতায় বিষয়টি নিশ্চিত করেছেন নাজমুল হাসান পাপন। এ প্রসঙ্গে পাপন বলেন, ‘প্রথম কথা হচ্ছে আগে জিনিসটা জেনে নেয়া যাক। শুধু ক্রিকেট বোর্ড নয়, বাংলাদেশের আইনেও এটা এলাও না।

বাংলাদেশের আইনও এটা অনুমোদন দেয় না। তার মানে তো এটা অবশ্যই সিরিয়াস ইস্যু। শুধু একটা ফেসবুক পোস্টের ওপর নির্ভর না করে আমাদের তদন্ত করতে হবে। আমাদের খুঁজে বের করতে হবে এবং জানতে হবে আসলে কি হয়েছে। এটা যদি সত্যি হয়ে থাকে তাহলে বোর্ডের যা যা করণীয় সবই করবে।’ কেন্দ্রীয় চুক্তিতে কোনো ক্রিকেটার বানিজ্যিক প্রতিষ্ঠানের সঙ্গে যুক্ত হওয়ার আগে বিসিবি থেকে অনুমতি নিতে হয়। তবে

বেটউইনার নিউজের সঙ্গে চুক্তি করার আগে বিসিবি থেকে অনুমতি চাননি সাকিব। বিষয়টি নিশ্চিত করেছেন পাপন। এদিকে অনুমতি চাইলেও বেটিংয়ের সঙ্গে সম্পৃক্ত কোনো প্রতিষ্ঠানের সঙ্গে চুক্তি করতে অনুমতি দেবে না বিসিবি। পাপন বলেন, ‘আমাদের অনুমতি নেয়ার প্রশ্নই উঠে না। কারণ আমরা অনুমতি দেবোই না। যদি বেটিং কিছু হয়ে থাকে, অনুমতি তো দেবো না। এটার মানে হচ্ছে আমাদের কাছে অনুমতি চায়নি।

দ্বিতীয়ত আদৌ চুক্তিটা করেছে কিনা এটা আমার জানতে হবে। আজকের সভায় কথাটা উঠেছিল, আমরা বলেছি যে এটা তো কোনভাবেই সম্ভব না। এটা কিভাবে হয়?’ ‘দ্রুত এটা বের করো আসলে এটা হয়েছে কিনা। (চুক্তি) হয়ে থাকলে দ্রুতই জানতে চাও। নোটিশ দেয়া হবে। এটা তো বোর্ড কোনোভাবেই অনুমোদন দেবে না। যদি বেটিংয়ের সঙ্গে কোনো সম্পর্ক থাকে তাহলে বোর্ড এটা কোনোভাবেই অনুমতি দেবে না।

এটা তো নাও হতে পারে, এমন একটা কথা এসেছে বোর্ডে। তাহলে তো আমি একটা সিদ্ধান্ত নিতে পারছি না।’

You May Also Like

About the Author: