মাহমুদউল্লাহকে নিয়ে সুজনের খোচা যোগ্য জবাব দিবে কি মাহমুদউল্লাহ

মাহমুদউল্লাহকে নিয়ে সুজনের খোচা যোগ্য জবাব দিবে কি মাহমুদউল্লাহ

জিম্বাবুয়ে সফরের টি-টোয়েন্টি সিরিজে বাধ্যতামূলক বিশ্রাম দেওয়া হয়েছে নিয়মিত অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ ও সাবেক অধিনায়ক মুশফিকুর রহিমকে।

সম্প্রতি টি-টোয়েন্টি থেকে অবসর নিয়েছেন দেশসেরা ওপেনার তামিম ইকবাল। ছুটিতে থাকায় জিম্বাবুয়ে সফরে নেই সাকিব আল হাসান।

সাকিব-তামিম-মুশফিক-মাহমুদউল্লাহ রিয়াদের মতো তারকাদের ছাড়াই জিম্বাবুয়ে সফরে টি-টোয়েন্টি সিরিজ খেলতে যায় তারুণ্যনির্ভর বাংলাদেশ।

তবে সিরিজের দ্বিতীয় ম্যাচে আঙ্গুলে চোট পাওয়া ছিটকে যান অধিনায়ক নুরুল হাসান, তার জায়গায় শেষ ম্যাচে দলে ফেরানো হয় সাবেক অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদকে। আর শেষ ম্যাচে অধিনায়ক করা হয় মোসাদ্দেক হোসেন সৈকতকে।

টি-টোয়েন্টি সিরিজের আগে মাহমুদউল্লাহকে বাধ্যতামূলক অবসরে পাঠিয়ে তৃতীয় ম্যাচে ফের দলে ফেরানো প্রসঙ্গে জাতীয় দলের টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন বলেছেন, প্লেয়ার কোথায় আমাদের। বিকল্প নেই, তাই তো বাধ্য হয়ে ডাকতে হয় মাহমুদউল্লাহদের।

জিম্বাবুয়ের বিপক্ষে মঙ্গলবার ১৫৭ রানের টার্গেট তাড়ায় ১০ রানে হেরে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ ২-১ ব্যবধানে হারে বাংলাদেশ।

জিম্বাবুয়ের মতো দুর্বল প্রতিপক্ষের সঙ্গে হারের পর টেলিফোনে যমুনা টিভিকে ক্ষুব্ধ সুজন বলেন, আমাদের ব্যাটসম্যানরা এখনো জানেই না যে, চার-ছয় কোথায় দিয়ে মারতে হবে। এক ফোঁটাও দায় নেই তাদের।

জাতীয় দলের সাবেক এ অধিনায়ক আরও বলেন, আমাদের একজন ব্যাটসম্যানের উচিত ছিল ওদের বোলারদের ওপর চড়াও হওয়া। আট নম্বর ব্যাটার মেহেদী ছক্কা হাঁকাল। আমরা এটা চাই না। আমরা চাই সাহসী ক্রিকেট খেলতে। যেটা ওদের রায়ান বার্ল করে দেখাল। এক ওভারে নিল ৩৪ রান। লিটন পারেনি বলে অন্যরাও পারবে না, এটা তো হতে পারে না। আমরা যেভাবে আউট হয়েছি এটাও মেনে নেওয়া যায় না।

You May Also Like

About the Author: