ভেসে আসা বন্যার জলে দারুন কায়দায় প্রচুর মাছ ধরল সুন্দরী যুবতী, যুবতীর মাছ ধরার ভিডিওটি তুমুল ভাইরাল নেটদুনিয়ায়..

মাছ ধরতে আমরা অনেকেই ভালবাসি। তবে মাছ ধরার একটি উত্তম সময় হচ্ছে যখন বন্যার পানিতে আমাদের আশেপাশের সকল নদী-নালা ডুবে যায়। তখন মাছগুলো নদী নালা থেকে উঠে প্রায় সর্বত্রই ছড়িয়ে পড়ে।আপনি চাইলে আপনার বাড়ির আশেপাশে যদি এরকম বন্যা স্রোতে পানি ভেসে আসে সেখান থেকে মাছ ধরতে পারেন এই উপায়টি কাজে লাগিয়ে। অনেক মজার একটি ব্যাপার কিন্তু সবাই এটি উপভোগ করতে পারে না খুব কম মানুষের ভাগ্যে জোটে।

ছোটবেলায় বন্ধুদের সাথে খালে বিলে ঝিলে অথবা বন্যা স্রোতের ভেসে আসা পানিতে মাছ ধরার মতো আনন্দ পৃথিবীতে আর নেই। খেলাধুলা তার মধ্যে মাছ ধরা সত্যিই ব্যাপারটা অনেক অসাধারণ। বন্ধুদের সাথে পাল্লা দিয়ে মাছ ধরা বড় মাছ ধরতে পারল কে ছোট মাছ ধরল। এই সব স্মৃতি যেন আমাদের ছোটবেলার সেই দিন গুলো মনে করিয়ে দেয়। আজকাল শহুরে জীবনে এরকম দেখাটা অনেক মুশকিল হয়ে গেছে। কিন্তু গ্রামের ছেলেরা এখনো বন্ধুদের সাথে মিলে বৃষ্টির পানিতে ভিজে পুকুর থেকে মাছ ধরে এবং খেলাধুলা করে।

শৈশবের সেই দিনগুলি যেন আমাদের চোখে ভেসে আসে মাছ ধরার কথা মনে পরলে। মাছ ধরার সহজ ঠিক ততটাই আমার কঠিন। মাছ ধরার কিছু কৌশল আছে যা উপলব্ধি করতে পারলে আপনি সহজেই অনেক অনেক মাছ ধরতে পারবেন। ছোটবেলায় খেলার ছলে বন্ধুদের সাথে মাছ ধরা আর পেশাগত কারণে মাছ বিক্রির জন্য ধরার মধ্যে অনেক পার্থক্য রয়েছে। যে জেলেরা অনেক রকমের কৌশল অবলম্বন করে যাতে তারা অল্প কষ্টে বেশি মাছ পেতে পারে এবং তা বাজারে বিক্রি করে তাদের জীবিকা নির্বাহ করতে পারে।

বর্তমানে ইন্টারনেট হাতের কাছে থাকায় আমরা খুব সহজেই বিভিন্ন ভিডিও হাতের কাছে পেয়ে থাকি। আমরা সচরাচর ইন্টারনেটে বিভিন্ন মাছ ধরার ভিডিও দেখে থাকি। এর মধ্যে কিছু কিছু প্রচুর পরিমাণে ভাইরাল থাকে । ঠিক তেমনি আজকের এই ভিডিওটি ইন্টারনেট জগতে আপলোড হওয়ার সাথে সাথে খুব দ্রুত ভাইরাল হয়ে পড়ে। আজকের এই ভিডিওটিতে একটি মেয়ের মাছ ধরার চিত্র ভাইরাল হয়। বন্যার সময় যখন আশেপাশের সব কিছু ডুবে যায় তখন একটি মেয়ে নৌকায় করে গিয়ে কিছু কারেন্ট জাল পাতে।

এবং কিছুক্ষণের মধ্যেই জাল গুলোতে বিভিন্ন দেশীয় মাছ আটকে পড়ে। এই দেশ এই মাছগুলো সচরাচর মিলেনা। এই পদ্ধতিতে মাছ ধরার জন্য বেশি মানুষের প্রয়োজন হয় না। একজন ব্যক্তিই এই পদ্ধতিকে মাছ ধরা সম্ভব। এবং এতে পরিশ্রমের খুব কম হয়। এই জাল দিয়ে মাছ ধরলে অল্প সময়ে মাছ ধরা সম্ভব। বন্যার সময় যখন আমাদের আশেপাশের সকল স্থান পানিতে ডুবে যায় তখন বিভিন্ন নদ নদী খাল বিলের মাছ আমাদের আশেপাশে চলে আসে। আর ঠিক তখনই এই গানগুলো ব্যবহার করে খুব সহজেই দেশীয় মাছ গুলো ধরে ফেলা সম্ভব।
ভিডিও দেক্তে এখানে ক্লিক করুন

পদ্ধতিতে কোন আকারের মাছ আপনি ধরবেন তা আপনার জালের ছিদ্রের উপর নির্ভর করে। আপনি চাইলেই এক জাল দিয়ে বিভিন্ন আকারের মাছ ধরতে পারবেন না। কেননা এই জাল গুলোর ছিদ্র যদি ছোট হয় তাহলে বড় মাছের মাথায় ছিদ্র দিয়ে ঢুকবে না ।যার ফলে ছোট আকারের ছিদ্র দিয়ে বড় মাছ ধরা সম্ভব নয়। আর যদি এই জালের ছিদ্রের আকার বড় হয় তাহলে এই ছিদ্রের ভিতর দিয়ে ছোট মাছ অনায়াসেই আসতে যেতে পারবে। এবং এর মধ্যে আটকাবে না।

এজন্য এই জাল দিয়ে আপনাকে নির্দিষ্ট আকারের মাছ ধরতে হবে। যদি পানিতে বড় আকারের মাছের উপস্থিতি লক্ষ করা যায় তাহলে বড় ছিদ্র ওয়ালা জাল ব্যবহার করতে হবে আর যদি ভাই পানিতে ছোট মাছের উপস্থিতি লক্ষ্য করা যায় তাহলে ছোট ছিদ্র আলা জাল ব্যবহার করতে হবে। উক্ত ভিডিওটিতে মাছ ধরার পাশাপাশি মেয়েটি এই দেশীয় মাছ রান্না করার খুব সুন্দর একটি রেসিপি উপস্থাপন করেছে। আপনারা যারা মাছ ধরার পাশাপাশি রান্না করতে ভালোবাসেন তারা অবশ্যই এই ভিডিওটি শেষ পর্যন্ত দেখে মেয়েটি কিভাবে রান্না করল তা শিখতে পারেন।

You May Also Like

About the Author: