ব্রেকিং নিউজঃ সাকিবের রেকর্ড ভেঙ্গে দিলেন নাসুম

মঙ্গলবার হারারে স্পোর্টস ক্লাব মাঠে নাসুম পড়েছিলেন রায়ান বার্লের তোপের মুখে। জিম্বাবুয়ের মিডল অর্ডার এই ব্যাটার ইনিংসের ১৫তম ওভারে নাসুমকে হাঁকান ৫টি ছক্কা ও ১টি চার। এর মধ্যে ৪টি ছক্কাই ছিল প্রথম চার বলে।

অস্বস্তিকর এক রেকর্ড গড়লেন বাংলাদেশ দলের বাঁহাতি স্পিনার নাসুম আহমেদ। আর এতে সেই তিক্ততার রেকর্ড থেকে মুক্তি মিলল আরেক বাঁহাতি স্পিনার ও অলরাউন্ডার সাকিব আল হাসানের।

এতদিন বাংলাদেশের স্পিনারদের মধ্যে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সবচেয়ে খরুচে ওভারের রেকর্ড ছিল সাকিবের। নাসুম সেই রেকর্ড ভেঙেছেন জিম্বাবুয়ের বিপক্ষে তৃতীয় ও টি-টোয়েন্টিতে। মঙ্গলবার হারারে স্পোর্টস ক্লাব মাঠে নাসুম পড়েছিলেন রায়ান বার্লের তোপের মুখে। জিম্বাবুয়ের মিডল অর্ডার এই ব্যাটার ইনিংসের ১৫তম ওভারে নাসুমকে হাঁকান ৫টি ছক্কা ও ১টি চার। এর মধ্যে চারটি ছক্কাই ছিল প্রথম চার বলে।

সব মিলিয়ে নাসুম এক ওভারে খরচ করেন ৩৪ রান। ২০১৯ সালে এই বার্লই চড়াও হয়েছিলেন সাকিবের ওপর। সেবার তিনি এক ওভারে নিয়েছিলেন ৩০ রান। এছাড়া গত বছর অস্ট্রেলিয়ার বিপক্ষে হোম সিরিজে আরও একবার ৩০ রান খরচ করেছিলেন সাকিব, সেবার ব্যাটার ছিলেন ড্যান ক্রিশ্চিয়ান।

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে নাসুমের আজকের রেকর্ডটি দ্বিতীয় স্থানে রয়েছে যৌথভাবে। ২০০৭ সালে যুবরাজ সিং স্টুয়ার্ট ব্রডের বলে এবং ২০২১ সালে কাইরন পোলার্ড আকিলা ধনঞ্জয়ার বলে ওভারে ৩৬ রান নিয়েছিলেন।

নাসুমের আগে ওভারে ৩৪ রান দিয়েছিলেন শিভম দুবে। ২০২০ সালে দুবে পড়েছিলেন দুই কিউই ব্যাটার টিম সেইফার্ট ও রস টেলরের তোপের মুখে। একনজরে টি-টোয়েন্টিতে বাংলাদেশের সবচেয়ে খরুচে ৪ ওভার

১. ৩৪ রান – নাসুম আহমেদ (প্রতিপক্ষ জিম্বাবুয়ে, ব্যাটার রায়ান বার্ল)
২. ৩১ রান – মোহাম্মদ সাইফউদ্দিন (প্রতিপক্ষ দক্ষিণ আফ্রিকা, ব্যাটার ডেভিড মিলার)
৩. ৩০ রান – সাকিব আল হাসান (প্রতিপক্ষ জিম্বাবুয়ে, ব্যাটার রায়ান বার্ল)
৪. ৩০ রান – সাকিব আল হাসান (প্রতিপক্ষ অস্ট্রেলিয়া, ব্যাটার ড্যান ক্রিশ্চিয়ান)

You May Also Like

About the Author: