আকাশ ছোয়া মূল্যে বিগ ব্যাশের ড্রাফটে বাংলাদেশি ৩ ক্রিকেটার

চলতি বছরের ডিসেম্বর থেকে শুরু হতে যাচ্ছে অস্ট্রেলিয়ান ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্ট বিগ ব্যাশ লিগ (বিবিএল)। এই টুর্নামেন্টে এখন পর্যন্ত খেলা একমাত্র বাংলাদেশি ক্রিকেটার হলেন, টাইগার ক্রিকেটের পোস্টার বয় সাকিব আল হাসান।

বাংলাদেশের সেরা এই অলরাউন্ডার মেলবোর্ন রেনেগেডস এবং অ্যাডিলেইড স্ট্রাইকার্সের হয়ে প্রতিনিধিত্ব করেছেন। আসছে বিবিএলে অবশ্য নিজের নাম দেননি সাকিব। টাইগার এই অলরাউন্ডার নাম না দিলেও আসন্ন বিগ ব্যাশের প্লেয়ার ড্রাফটে জায়গা করে নিয়েছেন বাংলাদেশি ৩ ক্রিকেটার।

আসন্ন বিগ ব্যাশের জন্য ২৮ আগস্ট প্লেয়ার ড্রাফট থেকে নিলাম করা হবে। তার আগে ২১ আগস্ট পর্যন্ত ক্রিকেটাররা নিজেদের নাম দিতে পারবে। এখন পর্যন্ত ড্রাফটে ১৬৯ জন ক্রিকেটার নাম দিয়েছেন। যেখানে প্রায় ৯৮ জন বিদেশি ক্রিকেটার নাম দিয়েছেন।

এই ৯৮ জন ক্রিকেটারের মধ্যে বাংলাদেশ থেকে নাম দিয়েছেন তিন পেসার আল আমিন হোসেন, শফিউল ইসলাম এবং রিপন মণ্ডল।

এদের মধ্যে কেবল আল-আমিনের ইতোপূর্বে বাইরের দেশে ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টে খেলেছেন। আল-আমিন লঙ্কান প্রিমিয়ার লিগে ক্যান্ডি ওয়ারিয়র্সের হয়ে ৬টি ম্যাচ খেলেছেন।

শফিউল সুযোগ পাননি কোথাও। এদিকে রিপন মণ্ডল বাংলাদেশ ক্রিকেটেই এখনও নতুন মুখ। সদ্য অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে দারুণ পারফর্ম করা রিপন ঘরোয়া সার্কিটেও ভালো করছেন।

যদিও টি-টোয়েন্টিতে এখনও অভিষেক ঘটেনি রিপনের। এখন দেখার বিষয় ২৮ আগস্টের নিলামে কোনো দল পায় কি না, এই ৩ ক্রিকেটারের কেউ।

You May Also Like

About the Author: