ব্রেকিং নিউজঃ মাশরাফী ভক্তদের জন্য বিশাল সুখবর আবারো মাঠে ফিরছেন ম্যাশ!

আবার মাঠে নামছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক নড়াইল এক্সপ্রেস খ্যাত মাশরাফী বিন মোর্ত্তজা। সাবেক ক্রিকেটারদের টুর্নামেন্ট লিজেন্ডস লিগ ক্রিকেটে (এলএলসি) খেলবেন তিনি। এখন পর্যন্ত লিগ কমিটির করা ৫৩ জন খেলোয়াড়ের তালিকায় একমাত্র বাংলাদেশি হিসেবে আছেন বাংলাদেশ ক্রিকেটের এই কিংবদন্তি।

এলএলসিতে মাশরাফী ছাড়াও খেলবেন ইংল্যান্ডের সদ্য অবসর নেওয়া অধিনায়ক এউইন মরগ্যান, বীরেন্দর শেবাগ, মুত্তিয়াহ মুরালিধরন, জ্যাক ক্যালিস, মিসবাহ উল হক, জন্টি রোডস, ব্রেট লি, শেন ওয়াটসন, রস টেলর, ডেল স্টেইনের মতো কিংবদন্তি ক্রিকেটাররা।

এই টুর্নামেন্ট দিয়ে সাত বছর পর ফের ক্রিকেট মাঠে ফিরছেন ভারতের সাবেক অধিনায়ক ও ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (বিসিসিআই) সভাপতি সৌরভ গাঙ্গুলী।

এবারের আসরটি এই টুর্নামেন্টের দ্বিতীয় আসর। এবারের আসর শুরু হবে আগামী ১৭ সেপ্টেম্বর, চলবে ৮ অক্টোবর পর্যন্ত। ভারতের পাঁচটি শহরে হবে খেলাগুলো। সম্ভাব্য ভেন্যু হিসেবে রাখা হয়েছে কলকাতা, লখনৌ, দিল্লি, যোধপুর এবং কাটাক ও রাজকোটের মধ্যে যেকোন একটি শহরকে।

এবারের আসরেও খেলবে তিনটি দল। চলতি বছরের জানুয়ারিতে হওয়া প্রথম আসরেও তিনটি দল নিয়েই হয়েছিল খেলা। দল তিনটি ছিল-ইন্ডিয়া মহারাজাস, ওয়ার্ল্ড জায়ান্টস এবং এশিয়া লায়ন্স। ম্যাচ হয়েছিল মোট সাতটি।

ক্রিকইনফো জানিয়েছে, এই লিগের খেলোয়াড় তালিকায় পাকিস্তানি খেলোয়াড়রাও থাকবে, যদিও তাদের খেলা না খেলা নির্ভর করবে ভারতীয় সরকারের অনুমোদনের ওপর। এই আসরের শুভেচ্ছাদূত হিসেবে থাকছেন ভারতীয় নারী ক্রিকেট দলের কিংবদন্তি পেসার ঝুলন গোস্বামী। আরও থাকছেন বলিউডের মহাতারকা শাহেনশা খ্যাত অমিতাভ বচ্চন।

লিগ কমিশনারের দায়িত্ব পেয়েছেন ভারতীয় জাতীয় দলের সাবেক ক্রিকেটার ও কোচ, জনপ্রিয় ধারাভাষ্যকার রবি শাস্ত্রী। আর এপেক্স কাউন্সিলের সদস্য হিসেবে আছেন পাকিস্তানি কিংবদন্তি পেসার কিং অফ সুইং খ্যাত ওয়াসিম আকরাম।

You May Also Like

About the Author: