ব্রেকিং নিউজঃ সোহানের পরিবর্তে শেষ টি২০তে নতুন অধিনায়ক পেল বাংলাদেশ

ইনজুরিতে ছিটকে যাওয়া অধিনায়ক নুরুল হাসান সোহানের পরিবর্তে জিম্বাবুয়ের বিপক্ষে শেষ টি-টোয়েন্টি ম্যাচে বাংলাদেশ দলের অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন করবেন মোসাদ্দেক হোসেন সৈকত।এর আগে মাহমুদউল্লাহকে বিশ্রাম দিয়ে জিম্বাবুয়ে সফরে টি-টোয়েন্টি দলের নেতৃত্ব দেওয়া হয় সোহানকে। তিন ম্যাচ সিরিজের প্রথম দুই ম্যাচে দায়িত্ব সামলান তিনি। ২য় ম্যাচে আঙুলে চোট পাওয়ায় দল থেকে ছিটকে যান টি-টোয়েন্টির নতুন এ অধিনায়ক।

গুঞ্জন শোনা যাচ্ছিল, নুরুল হাসান সোহানের পরিবর্তে অধিনায়ক হতে পারেন লিটন দাস।মঙ্গলবারের শেষ ম্যাচটি সিরিজ নির্ধারণী হিসেবে বিবেচিত হচ্ছে।এই ম্যাচে বাংলাদেশ দলের নেতৃত্ব দেবেন মোসাদ্দেক। এর আগে আন্তর্জাতিক ক্রিকেটে অধিনায়কত্ব করার অভিজ্ঞতা নেই এই অলরাউন্ডারের।এদিকে অধিনায়ক সোহান ছিটকে যাওয়ায় বিশ্রামের নামে দল থেকে বাদ পড়া মাহমুদউল্লাহকে আবার ফেরানো হয়েছে শেষ ম্যাচের জন্য। তবে এ ম্যাচে অধিনায়কত্বে থাকছেন না তিনি।

ওয়ানডে দলের অংশ হিসেবে মাহমুদউল্লাহ ইতোমধ্যে জিম্বাবুয়েতে অবস্থান করছেন।তবে, চলতি সিরিজের অন্যতম সেরা পারফরমার মোসাদ্দেক হোসেনকে অধিনায়ক হিসেবে বেছে নেয়ার ক্ষেত্রে ঘরোয়া ক্রিকেটে আবাহনীর মত দলকে নেতৃত্ব দেয়ার অভিজ্ঞতাকেই হয়তো গুরুত্ব দেয়া হয়েছে।

বল হাতে এই সিরিজের প্রথম দুই ম্যাচে সবচেয়ে সফল মোসাদ্দেক। প্রথম ম্যাচে সবচেয়ে কম রান দিয়েছিলেন তিনি।২১ রান দিয়ে নিয়েছিলেন ১ উইকেট। দ্বিতীয় ম্যাচে তো নিজের ক্যারিয়ার সেরা বোলিং করলেন। বাংলাদেশের চতুর্থ বোলার হিসেবে টি-টোয়েন্টিতে ফাইফার (৫ উইকেট) নেয়ার কৃতিত্ব দেখালেন তিনি।

২০ রান নিয়ে নেন ৫ উইকেট।প্রথম ম্যাচে ১৭ রানে পরাজয়ের পর দ্বিতীয় ম্যাচে বাংলাদেশ জিতেছে ৭ উইকেটের ব্যবধানে। সিরিজ এখন ১-১ সমতায়। শেষ ম্যাচটি তাই পরিণত হয়েছে অলিখিত ফাইনাল হিসেবে। এই ম্যাচের জন্যই ২৬ বছর বয়সী মোসাদ্দেকে অধিনায়ক হিসেবে বেছে নিয়েছে বিসিবি এবং টিম ম্যানেজমেন্ট।

You May Also Like

About the Author: