ব্রেকিং নিউজঃ বাদ পরছে সোহান শেষ টি২০ তে এক পরিবর্তন দেখেনিন সেরা একাদশ

জিম্বাবুয়ের বিপক্ষে দ্বিতীয় টি-টোয়েন্টি চলাকালীন চোট পান সোহান। হাসান মাহমুদের বলে কিপিং করার সময় আঙুলে ব্যথা পান তিনি।পরে এক্সরে করা হলে তর্জনীতে চিড় ধরা পড়ে তার।

বাংলাদেশ দলের সঙ্গে থাকা ফিজিও মোজাদ্দেদে আলফে সানি জানিয়েছেন, ‘আমরা সোহানের আঙুলে এক্সরে করিয়ে চিড় পেয়েছি। এই ধরনের ইনজুরি থেকে সেরে উঠতে তিন সপ্তাহ সময় লাগে। এ জন্য সে শেষ টি-টোয়েন্টি ও আসন্ন ওয়ানডে সিরিজে খেলতে পারছে না। ’

এতে করে এই টি-টোয়েন্টি সিরিজ তো বটেই, জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজেও পাওয়া যাচ্ছে না নুরুল হাসান সোহান কে। তাঁতের ম্যানেজমেন্টের মাথায় একটু হলেও দুশ্চিন্তা চলে এসেছে। যেহেতু মাঠের বাইরে চলে যাচ্ছে টি-টোয়েন্টি ক্যাপ্টেন।

সিরিজের প্রথম দুই ম্যাচে সোহান এর অবদান চোখে পড়েছে। যেখানে প্রথম ম্যাচে জিম্বাবুয়ের বিপক্ষে বাংলাদেশ হারলেও সেই ম্যাচে দুর্দান্ত ফিনিশার এর ভূমিকায় অবতীর্ণ হয়েছিলেন তিনি। 26 বলে তার ব্যাটে আসে অপরাজিত ৪২ রান।

অন্যদিকে সিরিজের দ্বিতীয় ম্যাচে বুদ্ধিদীপ্ত অধিনায়কত্ব করেন তিনি। শুরুতেই বোলিং টানেন মোসাদ্দেক হোসেন কে ব্যাটসম্যান ডানহাতি থাকা সত্ত্বেও! উদ্বোধন করতে এসে প্রথম স্পেলে ৪ ওভারে ৫ উইকেট নেন সৈকত।

এরকম পারফরম্যান্স দেখানোর পরে স্বাভাবিকভাবেই সিরিজের শেষ ম্যাচে তাকে মিস করতে যাবে বাংলাদেশ। অধিনায়কের ইনজুরিতে তাই প্রথম প্রশ্ন আসবে কে হতে যাচ্ছে তার স্থলাভিষিক্ত? সেই তালিকায় অবশ্য স্বাভাবিকভাবেই এগিয়ে থাকছে লিটন দাস এর নাম। জাতীয় দলে খেলছেন তিনি দীর্ঘদিন ধরেই অনেকেই ভেবেছিল হয়তো এই সিরিজের দায়িত্ব শুরু থেকেই পাচ্ছেন তিনি। তবে শেষ পর্যন্ত সোহানকে অধিনায়কত্ব তুলে দেয়া হয়।

যদি এই ম্যাচে লিটনকে অধিনায়ক করা হয় এবং সে উইকেট কিপিং এর দায়িত্ব না নেয়, তবে লাভবান হবে বাংলাদেশই! কেননা অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপ জয়ী পারভেজ ইমনকে তবে দেখা যেতে পারে একাদশে উইকেট কিপিং টা যে সেও ভালো জানেন! কিংবা এনামুল-হক-বিজয় তো জানেন উইকেট কিপিং বেশ দারুন ভাবেই। কেমন হতে পারে শেষ টি২০ বাংলাদেশের একাদশ-

বাংলাদেশর একাদশঃ মাহমুদুল্লাহ (অধিনায়ক) লিটন দাস, মুনিম শাহরিয়ার, এনামুল হক, নাজমুল হোসেন, মোসাদ্দেক হোসেন, আফিফ হোসেন, পারভেজ ইমন, মেহেদী হাসান, হাসান মাহমুদ, মোস্তাফিজুর রহমান, শরীফুল ইসলাম।

You May Also Like

About the Author: