ঐতিহ্যবাহী পলো দিয়ে মাছ ধরার ভিডিও ভাইরাল..

নেটদুনিয়ায় বেশকিছু ভিডিও ভাইরাল হয় যেখানে আমরা দেখতে পাই অনেকের অবাক করা কিছু ঘটনা। এই সমস্ত ভিডিও বর্তমানে ইন্টারনেট দুনিয়ায় বেশ হৈচৈ সৃষ্টি করেছে। এই ভিডিও মানুষ বেশ পছন্দ করছেন বটে। অনেকে আবার এই সমস্ত ভিডিও দেখে দিনের ক্লান্তি দূর করেন।

দেশ-বিদেশে কি সমস্ত ঘটছে সেগুলো টুইটার এবং ইউটিউবসহ বিভিন্ন সোশ্যাল মিডিয়া প্লাটফর্মে তুমুল ভাইরাল হয়। সকলেই এই সমস্ত ভিডিও দেখতে বেশ পছন্দ করেন। পাশাপাশি এই ভিডিওতে ভিউ এর সংখ্যা অনেক বেশি থাকে ফেসবুক এবং অন্যান্য বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যম বর্তমানে মানুষের জীবনে ব্যাপক প্রভাব ফেলেছে।

পৃথিবীর এক প্রান্ত থেকে অপর প্রান্তে মানুষের সাথে সহজে যোগাযোগ যায় এই মাধ্যমে। ভালো হয় এখানে দূর-দূরান্তের মানুষের সাথে বন্ধুত্ব স্থাপন করা যায়। পাশাপাশি, ফে’সবুক জাতীয় মাধ্যম অবসর যাপনের একটি গু’রুত্বপূর্ণ অংশ। তবে, তরুণ সমাজের কাছে এই সমস্ত যোগাযোগ মাধ্যম কিছুটা ক্ষ’তির কারণ হয়ে গিয়েছে।

অনেকে কিন্তু, এই সমস্যা সোশ্যাল মিডিয়া অতিরিক্ত সময় ধরে ব্যবহার করছেন। সম্প্রতি ভাইরাল হওয়া এই ভিডিওটিতে দেখা যাচ্ছে যে গ্রামের মানুষ মেতে উঠেছে মাছ ধ’রার উৎসব মেলায়, যেখানে ঝাকেঝাকে মানুষ পলো দিয়ে হাঁটু পানির মধ্যে মাছ ধরছে।

ধ’রা পড়ছে একেক জনের কাছে একেক ধরনের নানা প্রজাতির মাছ কারোটা বড় আবার কারোটা ছোট। মাছ পাওয়া থেকে মাছ ধ’রার আনন্দটাই যেন বেশী। গ্রামে প্রতি বৎসর নানা সময় নানান উৎসবে আয়োজন করা হয় এমন দৃশ্যের। নানা বয়সীর মানুষ শামিল হয় তাতে।

ভিডিও দেখতে এখানে ক্লিক করুন

You May Also Like

About the Author: