বড়শি দিয়ে দারুন কায়দা করে বিশাল বড় বোয়াল মাছ ধরল বালক ভিডিও তুমুল ভাইড়াল..

বাঙালি নামটা পূর্ণতা পায় মাছের মাধ্যমে। কারণ মা ছাড়া বাঙালির চলে না। প্রতিদিন যে কোনো যেকোনো একটি মাছ টাকাই চাই। মাছে রয়েছে প্রচুর পরিমাণে আমিষ ও প্রোটিন। আমাদের দেহের আমি সুকঠিন এ ঘাটতি মেটাতে অনেকাংশে সাহায্য করে মাছ।

বাঙালি মাছ ধরার কৌশল গুলো অসাধারণ। কারণ তারা প্রতিনিয়ত তারা মাছ ধরার কৌশল আবিষ্কার করে। তাদের মাছ ধরার কৌশল দেখলে সত্যিই মুগ্ধ হওয়ার মত। সবচেয়ে বেশি মজার কথা হচ্ছে তারা মাছ ধরার কৌশল গুলো যায় যেটা প্রয়োগ করে না কেন মাছ তাদের ফাঁদে পা ফেলে দেয়। কারণ মাছের ফাঁদ গুলো অসাধারণ এবং কার্যকরী।

মাছ ধরার বিভিন্ন ধরনের কৌশল রয়েছে। আর প্রতিটি কৌশল গুলো কার্যকর। তাই আমরা আজ আপনাদের কাছে এমন একটি মাছ ধরার কৌশল নিয়ে এসেছি যা অনেক কার্যকর। আর এই মাছ ধরার ভিডিওটি ইন সোশ্যাল মিডিয়াতে প্রচুর পরিমাণে ভাইরাল হয় এবং এ মাছ ধরার ভিডিও টি দেখে অনেকের এভাবে মাছ ধরে সাফল্য পেয়েছে।

মাছ ধরার কৌশল কি হচ্ছে। প্রথমে কয়েকটি বসিয়ে নিতে হবে। এরপর সেই বড়শিতে মুরগির ভুরি বসিতে গেঁথে দিতে হবে। মুরগির ভুরি বলতে মুরগির অন্ত্রনালী থাকে সেগুলো কে বোঝাচ্ছে? এগুলো বড়শিতে গেটে একটি বোতলে কিছু শিখিয়ে নিতে হবে। এরপর নদীর ধারে একটি বাঁশের খুঁটি গেঁথে নিতে হবে।

এখন সেই বর্ষা নদীর মাঝে ছুড়ে দিয়ে এবং অন্য প্রান্তে বাসের মধ্যে বেঁধে নিতে হবে। এখন মাছ টপ জেলার পালা। নদীর ধারে বসে অপেক্ষা করতে হবে। এরপর যখন মাস্তু গিলে ফেলবে ঠিক তখনই দড়ি ধরে টেনে মাছ ধরার চেষ্টা করতে হবে।

আপনি প্রথমবার চেষ্টা করলেও যদি হেরে যান তাহলে চিন্তার কোন কারণ নেই। কারণ এরপর এবার আপনি মাছ ধরতে পারবেন। কারণ একবার না একবার মাছ লোকটি ভালো করে নিজের মুখে গেঁথে নিবে। এভাবে বেশ কয়েকবার চেষ্টা করার পর আপনি বড় মাছ ধরতে পারবেন এটা একদম সত্যি।

ভিডিওতে থাকা বালকটির কয়েকবার চেষ্টা করার পর একটি বড় বোয়াল মাছ ধরা পেরেছে। বোয়াল মাছ দিয়ে বেশ ভালই বড় প্রায় ৪ থেকে ৫ কেজি ওজনের হবে। মুরগির অন্ত্র নালির মাধ্যমে মাছ ধরার এ পদ্ধতিটি সত্যিই অসাধারণ ছিল। ফেলে দেওয়া এবং প্রণালীর মাধ্যমে যে এত বড় মাছ ধরা যায় তা সত্যিই অকল্পনীয়।

অকল্পনীয় হলেও সত্য যে বিলের মধ্যে বিরাট বড় বোয়াল মাছ ধরা যায়। দেবা লোকটির কায়দা ছিল সত্যিই অসাধারণ। সাধারণত এ ধরনের কায়দা ব্যবহার করে গ্রাম্য ছেলেরা। কারন ওর বর্ষাকালে ওদের নিত্য নতুন মাছ ধরার ফন্দি আবিষ্কার করে যা সবাইকে তাক লাগিয়ে দেয়। তারা হাতের কাছে যা পায় তা দিয়ে মাছ ধরার হাতিয়ার বানিয়ে ফেলে।

তাদের এই বুদ্ধিমত্তার প্রশংসা করতে হয়। করণ তারা পুঁথিগত বিদ্যা নয় একদম সাধারন জ্ঞান ব্যবহার করে বিভিন্ন কায়দায় বিভিন্ন জায়গায় যেমন নদী-নালা খাল-বিল পুকুর ডোবাতে মাছ ধরে। তাদের এই মাছ ধরার ভিডিওটি এখন সোশ্যাল মিডিয়াতে ছেড়ে দেওয়া হয় তখন তাদের এই ভিডিওগুলো বিপুল পরিমাণে ভাইরাল হয়।

ভিডিও দেখতে এখানে ক্লিক করুন

You May Also Like

About the Author: