ম্যাচ জয়ের পর দুই ক্রিকেটারকে প্রশংসায় ভাসালেন অধিনায়ক সোহান

টি-টোয়েন্টি সিরিজে জিম্বাবুয়ের বিপক্ষে ঘুরে দাঁড়ানোর ম্যাচে জয় পেয়েছে বাংলাদেশ দল।১৫ বল হাতে রেখে জিম্বাবুয়েকে ৭ উইকেটে হারিয়ে সমতা (১-১) ফিরিয়েছে সিরিজে।স্বাগতিকদের ছুড়ে দেওয়া ১৩৬ রানের লক্ষ্যে বাংলাদেশকে কখনোই দিশাহীন মনে হয়নি। বরং লক্ষ্যে ছিল অবিচল। শুরুতে লিটন-মুনিম গড়েন ৩৭ রানের ‍জুটি।পাওয়ার প্লেতে ৬ ওভারে বাংলাদেশের সংগ্রহ করে ১ উইকেটে ৫৩ রান।

পঞ্চম ওভারে ওপেনার মুনিম শাহরিয়ার (৭) সাজঘরে ফিরলেও তাতে ছন্দপতন ঘটতে দেননি লিটন দাস। রান তুলেছেন পরিস্থিতির চাহিদা মেনে। মারকুটে ভঙ্গিতে খেলে পাওয়ার প্লেতে সমৃদ্ধ করছেন স্কোরবোর্ড। এই গতিতে খেলে ৩০ বলে তুলে নেন ক্যারিয়ারের পঞ্চম ফিফটিও।

দলীয় ৭৮ রানে শন উইলিয়ামস এই ওপেনারকে লেগ বিফোরের ফাঁদে ফেললে ছন্দ পতন ঘটে ইনিংসের। লিটন ৩৩ বলে ৫৬ রান করে ফিরেছেন। তার ইনিংসে ছিল ৬টি চার ও ২টি ছয়।কিছুক্ষণ পর ফিরে যান এনামুল হক বিজয়ও। এই ব্যাটার আজকেও বেশি অবদান রাখতে পারেননি। ১৫ বলে ১৬ রান করেছেন।তবে শান্ত-আফিফের অবিচ্ছিন্ন রানের জুটিই জয় পেতে অবদান রেখেছে।

কিন্তু এই ম্যাচে জয় পেলেও টানা দুই ম্যাচেই ব্যর্থ হলেন টাইগার ওপেনার মুনিম।দলীয় ৩৭ রানে এনগারাভার বলে ফ্লিক করতে গেলে বলের লাইন মিস করেন। স্টাম্প উপড়ে এই ওপেনার ৮ বলে ফিরেছেন ৭ রানে। তবে অপরপ্রান্ত থেকে লিটন দাস ঠিকই রানের যোগান দিয়ে গেছেন। মারকুটে ভঙ্গিতে খেলে সমৃদ্ধ করছেন স্কোরবোর্ড।এদিনও ব্যাট হাতে আশা জাগিয়ে ব্যর্থ হয়েছে এনামুল হক বিজয়।তার ব্যাট থেকে আসে ১৬ রান।

এর আগে টস জিতে ব্যাট করা জিম্বাবুয়ে মোসাদ্দেক হোসেনের ঘূর্ণিতে ৩১ রানে ৫ উইকেট হারিয়েছিল। অবস্থাদৃষ্টে স্বাগতিকদের স্কোর শতরান হবে- এমনটা ভাবা মনে হচ্ছিল বাড়াবাড়ি! কিন্তু সিকান্দার রাজা একপ্রান্ত আগলে এমন এক ইনিংস খেললেন, তাতে দ্বিতীয় টি-টোয়েন্টিতে ভদ্রস্থ একটা সংগ্রহ দাঁড় করাতে পেরেছে স্বাগতিক দল। জিম্বাবুয়ে ৮ উইকেটে করেছে ১৩৫ রান। একপ্রান্ত আগলে ৫৩ বলে সর্বোচ্চ ৬২ রান করেছেন সিকান্দার রাজা।ক্যারিয়ার সেরা বোলিং করা মোসাদ্দেক ২০ রানে নেন ৫ উইকেট। মোস্তাফিজুর রহমান ৩০ রানে নিয়েছেন ১টি। হাসান মাহমুদও ২৬ রানে ১টি উইকেট নিয়েছেন।

ম্যাচ শেষে অধিনায়ক নুরুল হাসান সোহান বলেন, খুবই ভালো পারফর্ম করেছে ছেলেরা, বোলাররা অত্যন্ত ভালো করেছে বিশেষ করে মোসাদ্দেক তারপর লিটন দাস সব কিছু সেট করে নিয়েছে।আগে টস পেলেও আমরা বোলিং তাকেই চয়েস করে নিতাম।আমরা শেষ ম্যাচে আরো ভালো করব।

You May Also Like

About the Author: