ব্রেকিং নিউজঃ মোসাদ্দেকের ৫ উইকেট, লিটনের ফিফটি বাংলাদেশের জয়

তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে জিম্বাবুয়েকে ৭ উইকেটে হারিয়ে সিরিজে সমতা ফিরিয়েছে বাংলাদেশ। হারারেতে দ্বিতীয় ম্যাচে বল হাতে মোসাদ্দেক হোসেন সৈকতের পর ব্যাট হাতে দাপট দেখিয়েছেন ওপেনার লিটন দাস।

হারারে স্পোর্টস ক্লাব মাঠে টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় জিম্বাবুয়ে। মোসাদ্দেকের বোলিং তোপে ৩১ রানে ৫ উইকেট হারিয়ে ফেলে স্বাগতিক দল। ব্যাট হাতে আবারও দলের ত্রাতারূপে আবির্ভূত হন সিকান্দার রাজা।

৫৩ বলে ৪টি চার ও ২টি ছক্কায় গড়া তার ৬২ রানের ইনিংসে জিম্বাবুয়ে পায় সম্মানজনক সংগ্রহ। নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ক্রেইগ আরভিনের দলের সংগ্রহ দাঁড়ায় ১৩৫ রান। বাংলাদেশের পক্ষে মোসাদ্দেক একাই শিকার করেন ৫ উইকেট। ক্যারিয়ার সেরা বোলিংয়ের দিনে এই অলরাউন্ডার খরচ করেছেন মাত্র ২০ রান।

জয়ের লক্ষ্যে খেলতে নেমে বাংলাদেশকে দারুণ শুরু এনে দেন লিটন দাস। যদিও আরেক ওপেনার মুনিম শাহরিয়ার এই ম্যাচেও ছিলেন ম্লান। ৮ বলে ৭ রান করে মুনিম বিদায় নিলেও ঝড়ো ব্যাটিংয়ে লিটন পূর্ণ করেন ক্যারিয়ারের ষষ্ঠ অর্ধশতক।

৫৬ রান করে বিদায় নেওয়ার আগে ৩৩ বলের মোকাবেলায় লিটন হাঁকান ৬টি চার ও ২টি ছক্কা। তার বিদায়ের পর এনামুল হক বিজয়ও সাজঘরের পথ ধরেন, ১৫ বলে ১৬ রান করে। তবে এরপর দলের কোনো বপিপদ ঘটতে দেননি আফিফ হোসেন ধ্রুব ও নাজমুল হোসেন শান্ত।

চতুর্থ উইকেটে দুজনের গড়া ৫৫ রানের পার্টনারশিপে ১৫ বল হাতে রেখে বাংলাদেশ পৌঁছে যায় জয়ের বন্দরে। আফিফ ২৮ বলে একটি করে চার-ছক্কায় ৩০ রান করে অপরাজিত থাকেন। ২১ বলে ১৯ রান করে অপরাজিত থাকেন শান্ত।

You May Also Like

About the Author: