পাচ উইকেট শিকারের দিনে মোসাদ্দেকের যত গুলো রেকর্ড

একসময় মোসাদ্দেক হোসেন সৈকতকে গণ্য করা হত ব্যাটিং অলরাউন্ডার হিসেবে। ধীরে ধীরে বাড়িয়েছেন বোলিংয়ের ধার। সাম্প্রতিক সময়ে বল হাতেই যেন বেশি উজ্জ্বল। সেই মোসাদ্দেক জিম্বাবুয়ের বিরুদ্ধে দ্বিতীয় টি-টোয়েন্টিতে বল হাতে গড়েছেন একগাদা রেকর্ড।

হারারেতে এদিন মোসাদ্দেক গোটা জিম্বাবুয়ের ত্রাস হয়ে উঠেছিলেন। অধিনায়ক নুরুল হাসান সোহান প্রথম ওভারেই মোসাদ্দেকের হাতে বল তুলে দিয়েছিলেন। আস্থার প্রতিদান দিয়ে প্রথম বলেই এনে দেন উইকেট। একই ওভারের শেষ বলে দ্বিতীয় উইকেট তুলে নেন।

এর পরের ৩ ওভারে একটি করে উইকেট শিকার করেছেন মোসাদ্দেক। স্পেল শেষে যখন নিজের বোলিংয়ের কোটাও পূর্ণ করে ফেলেছেন, ততক্ষণে জিম্বাবুয়ের ৫ উইকেট তার দখলে, তাও মাত্র ২০ রানের খরচায়। তার ক্ষুরধার বোলিংয়ে জিম্বাবুয়ে মাত্র ৩১ রানেই ৫ উইকেট হারিয়ে ফেলে।

এই ম্যাচে মোসাদ্দেক গড়েছেন একগাদা রেকর্ড। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে বাংলাদেশের প্রথম বোলার মোসাদ্দেক, যিনি প্রথম বলেই তুলে নিয়েছেন উইকেট। ইনিংসের প্রথম বলে উইকেট নেওয়া মাত্র চতুর্থ বাংলাদেশি বোলার তিনি। এছাড়া এবারই প্রথম বাংলাদেশের কোনো বোলার টি-টোয়েন্টিতে প্রথম ওভারেই তুলে নিয়েছেন দুটি উইকেট।

একনজরে দেখে নেওয়া যাক, অনবদ্য বোলিংয়ে আরও কী কী রেকর্ড গড়েছেন মোসাদ্দেক-

আন্তর্জাতিক ক্রিকেটে প্রথম ৫ উইকেট
আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ক্যারিয়ার সেরা বোলিং ফিগার
টি-টোয়েন্টিতে ক্যারিয়ার সেরা বোলিং ফিগার
জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টিতে কোনো বাংলাদেশের সেরা বোলিং ফিগার
আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে যৌথভাবে বাংলাদেশের দ্বিতীয় সেরা বোলিং ফিগার
আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ৫ উইকেট নেওয়া চতুর্থ বাংলাদেশি

You May Also Like

About the Author: