টাইগাড়দের প্রশংসায় ভাসিয়ে যা বললেন সিকান্দার রাজা

সিকান্দার রাজা জিম্বাবুয়ের ক্রিকেটার হলেও বাংলাদেশের ঘরোয়া ক্রিকেটে বেশ পরিচিত এক নাম।তাকে হরহামেশাই দেখা যায় বাংলাদেশের ঘরোয়া লিগের দল গুলোর হয়ে মাঠ মাতাচ্ছে।শুধু তাই নয় সাম্প্রতিক সময়ে রাজাকে দেখা গেছে ঢাকার বাহিরের এক লিগেও।

জিম্বাবুয়ের এই ক্রিকেটার প্রায় বলে থাকেন বাংলাদেশ তার ২য় বাড়ির মতো।এখানে তিনি তার কাটানো প্রতিটা সময়ই উপভোগ করেন।বাংলাদেশ ও জিম্বাবুয়ের মধ্যকার চলমান টি-টোয়েন্টি সিরিজের দলে রয়েছেন সিকেন্দার দাজা।প্রথম ম্যাচেই তার দুর্দান্ত ব্যাটিংয়ের উপর ভর করে বাংলাদেশের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টি ম্যাচে জয় পেয়েছে তার দল জিম্বাবুয়ে।

সিকান্দার রাজা বর্তমান সময়ে তার ক্যারিয়ারের বেশ ভালো সময় পার করছেন। সম্প্রতি জিম্বাবুয়ে লম্বা সময় পর টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলার যোগ্যতা অর্জন করেছেন সেখানে বড় অবদান ছিল এই ক্রিকেটারের।ব্যাট ও বল হাতে অসাধারণ পারফর্মেন্স করে দলকে নিয়ে গেছেন টি-টোয়েন্টি বিশ্বকাপে।

সিকান্দার রাজা ১ম টি-টোয়েন্টিতে ব্যাট হাতে ৭ চার ও ৪ ছক্কায় ৬৫ রানের অসাধারণ ইনিংস খেলে।তার এমন পারফরম্যান্সে ভর করে জিম্বাবুয়ে জয় পায় ১৭ রানে। বাংলাদেশে খেলেই কি মোস্তাফিজুর রহমানদের ভালোভাবে চিনেছেন? সেটাই কাজে লাগিয়েছেন মাঠে?সংবাদ সম্মেলনে রাজা বলেছেন, ‘এটা সত্যি বাংলাদেশ আমাকে অনেক সুযোগ দিয়েছে আর আমি সবসময় সেটার জন্য কৃতজ্ঞ।

কিন্তু যখন আপনি জাতীয় দলে খেলবেন এটা স্কিলের বিপক্ষে স্কিলের লড়াই। তারা আমাকে নিয়ে বিশ্লেষণ করেছে, আমিও। আমরা যত খেলবো, তত একে-অপরকে চিনব। ’যদি আমি তাদের ব্যাপারে জানি, তাহলে তারাও আমাকে জানে। আমার জন্য এটা সবসময় স্কিলের বিপক্ষে স্কিলের লড়াই। আপনি নিজের স্কিল ম্যাচের দিন টেবিলে রাখতে হবে আর প্রতিপক্ষকে ছিটকে দিতে হবে। আমার কাছে এটাই ব্যাপার। ’

আজ বিকাল ৫টায় ২য় টি-টোয়েন্টিতে মুখোমুখি হবে বাংলাদেশ ও জিম্বাবুয়ে।সিকান্দার রাজা মনে করেন গত ম্যাচে তারা জয় পেয়েছে তবে তা নিয়ে এখন আর চিন্তা করার সুযোগ নেই।তিনি ২য় ম্যাচে কিভাবে ভালো করা যায় তা নিয়ে চিন্তা করতে চান।এই জয়কে পেছনে ফেলেই সামনে এগিয়ে যেতে চান তিনি, ‘যেকোনো জায়গায়, যেকোনো জয়ে খুব ভালো অনুভব হয়। আমার মনে হয় কিছু উত্তর বদলায় না। ’

‘প্রতিটা ভালো ও খারাপ পারফরম্যান্স আমাকে আরও কিছু শেখায়। ভালো ব্যাপার হচ্ছে আমরা দারুণ শুরু করেছি, ভালো না হচ্ছে কাল আমাদের ম্যাচ আছে। আমাদের এটা পেছনে রাখতে হবে আর সঠিক মানসিকতা নিয়ে এগিয়ে যেতে হবে।

You May Also Like

About the Author: