ম্যাচ হেরে একাদশে পরিবর্তনের ইঙ্গিত, দলে যোগ দিতে পারে এই মারমুখি ব্যাটসম্যান!

সিনিয়রদের কেউ নেই। নুরুল হাসান সোহানের নেতৃত্বে এক ঝাঁক তরুণ নিয়ে টি-টোয়েন্টিতে ‌‘নতুন যুগে’ পা রেখেছে বাংলাদেশ। তারুণ্যনির্ভর দলটির শুরুটা হলো হার দিয়ে।

হারারেতে সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে জিম্বাবুয়ের কাছে ১৭ রানে হেরে গেছে বাংলাদেশ। এতে তিন ম্যাচের সিরিজে স্বাগতিকরা এগিয়ে গেলো ১-০ ব্যবধানে।বাংলাদেশি বোলারদের লাগামহীন বোলিংয়ে প্রথমে ব্যাট করা জিম্বাবুয়ে ৩ উইকেটেই তুলেছিল ২০৫ রান। জবাবে ৬ উইকেটে ১৮৮ রানে থেমেছে টাইগারদের ইনিংস।

তবে তুলনামূলক দুর্বল জিম্বাবুয়ের বিপক্ষে তারুণ্য নির্ভর দল নিয়ে প্রথম ম্যাচে খেলতে নেমেছিল বাংলাদেশ। যেখানে ব্যাট হাটে সবাই কিছুটা রান করলেও কারো কাছ থেকে তেমন বড় কার্যকর কোনো ইনিংস দেখা যায়নি।বরং এই ম্যাচে মুনিম শাহরিয়ার ও এনামুল হক বিজয়দের মতো প্লেয়ারদের কাছ থেকে পাওয়ার হিটিংয়ের বদলে দেখা গেয়েছে দায়িত্বহীন ব্যাটিং।

আর তাতেই চারদিকে আলোচনা হচ্ছে ২য় টি-টোয়েন্টি ম্যাচে কাকে বাদ দিয়ে কাকে একাদশে সুযোগ দিবে টাইগার টিম ম্যানেজমেন্ট। এখানে সবার আগেই আসছে মুনিম শাহরিয়ার কে বাদ দিয়ে দলে পারভেজ হোসেন ইমন কে সুযোগ দেওয়ার কথা।কেননা মুনিম শাহরিয়ার বিপিএলে দুর্দান্ত পারফরম্যান্স করে জাতীয় দলে সুযোগ পেলেও তারপর তার কাছ থেকে দল কোনো ভালো কিছু পায়নি।সুযোগ পাওয়া প্রায় প্রতিটি ম্যাচেই সবাইকে হতাশ করেছিন তিনি।তাই বলা যাচ্ছে আগামীকালের ২য় ম্যাচের একাদশে ইমনের অন্তর্ভুক্তি হওয়া এক প্রকার নিশ্চিত।

অন্যদিকে এনামুল হলের প্রথম ম্যাচের ধীরগতির ব্যাটিং নিয়ে উঠেছে সমালোচনার ঝড়।প্রশ্ন উঠছে তাকেও একাদশ থেকে বাদ দেওয়ার।তবে শুনা যাচ্ছে ২য় ম্যাচের একাদশে ও থাকতে পারেন এনামুল হক বিজয়।সেক্ষেত্রে প্রায় প্রথম ম্যাচের একাদশ নিয়ে মাঠে নামতে পারে বাংলাদেশ দল শুধু মুনিম শাহরিয়ারের পরিবর্তনে দলে আসতে পারেন পারভেজ হোসেন ইমন।

এমনই যদি হয় ২য় ম্যাচের সম্ভাব্য একাদশে আবারো দেখা যাবে তিন পেইসার তাসকিন আহমেদ, মুস্তাফিজুর রহমান এবং শরিফুল ইসলাম।তার পাশাপাশি দলে একমাত্র স্পিনার হিসেবে থাকছেন নাসুম আহমেদ।ব্যাট হাতে ওপেনিং লিটন – ইমন জুটি দেখা যেতে পারে।তার পাশাপাশি নাজমুল শান্ত,এনামুল হক বিজয়,অধিনায়ক নুরুল হাসান সোহান, মোসাদ্দেক হোসেন এবং আফিফরা থাকছেন শেষ দিকে রানের গতি বাড়ানোর জন্য।

বাংলাদেশ দলের সম্ভাব্য একাদশ-

লিটন দাস, পারভেজ হোসেন ইমন/মুনিম,এনামুল বিজয়,নাজমুল শান্ত,নুরুল হাসান সোহান (অধিনায়ক),মোসাদ্দেক হোসেন,আফিফ হোসেন,তাসকিন আহমেদ,মুস্তাফিজুর রহমান এবং শরিফুল ইসলাম।

You May Also Like

About the Author: